ঢাকাসোমবার , ২৩ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

ফুলে ফলে সেজেছে শায়েস্তাগঞ্জ থানা

মুহিন শিপন,শায়েস্তাগঞ্জ
মে ২৩, ২০২২ ৫:২৪ অপরাহ্ণ
Link Copied!

থানার প্রধান ফটকে দাঁড়ালেই দেখা যায় দৃষ্টিনন্দন ফুলের বাগান। আর দুই কদম এগিয়ে ডান পাশে তাকালেই চোখে পড়ে ফলদ বাগান। ফুল বাগানে ফুটে আছে নানা জাতের ফুল। আর ফলদ বাগানে রয়েছে নানান জাতের ফলের গাছ।

থানা কমপ্লেক্সের চতুর্দিকে সারি সারি বাহারি রঙের পাতা বাহারের গাছ। লাল, নীল, সবুজ, হলুদ, সাদা নানান রঙের রঙিন এসব ফুল শোভা পাচ্ছে থানা প্রাঙ্গণে। এই ফুল বাগানের পাশেই রয়েছে ফল বাগান। ফলদ বাগানে ধরতে শুরু করেছে ডালিম, পেয়ারা, পেপেসহ বিভিন্ন প্রজাতির ফল।

এই বাগানে রয়েছে ৬০ প্রজাতির ফলদ ও ঔষধি বৃক্ষ। বাগান থেকে ছড়াচ্ছে সবুজের নিঃসর্গ। সবুজ প্রকৃতি আর নানা ফুলে রঙিন এমন অপুর্ব দৃশ্য দেখা যায় উদ্বোধনের অপেক্ষায় থাকা নবনির্মিত শায়েস্তাগঞ্জ থানায়।

অনিন্দ্যসুন্দর এই থানা প্রাঙ্গন দেখতে প্রতিদিনই ভীড় জমান দর্শনার্থীরা। থানার এই প্রাকৃতিক পরিবেশ দেখে মুগ্ধ হচ্ছেন এখানে আসা দর্শনার্থীরা ।
শায়েস্তাগঞ্জের বড়চর মৌজায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ১.৫৭ একর জমিতে প্রায় ৮ কোটি টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে আধুনিক থানা কমপ্লেক্স।

নতুন ভবনে থানার কার্যক্রম শুরু না হলেও এর প্রাঙ্গণে নৈসর্গিক এই বাগান গড়ে তুলেছেন শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব। ডিউটির পাশাপাশি নিয়মিত বাগানের পরিচর্যা করছেন থানার অন্যান্য সদস্যরাও।

বাগানে রয়েছে আম, কাঁঠাল, লিচু, মালটা, কমলা, জাম্বুরা, লেবু, জাম, নারিকেল, পেয়ারা, জলপাই, আমলকি, কলা, বরই, চালতা, আমড়া, বেল, গোলাপজাম, কামরাঙা, আতা, ডালিম, বিলেম্বু, অরবরই, পেঁপে, বাতাবিলেবু, করমচা, লাল পেয়ারাসহ প্রায় ৬০ প্রজাতির গাছ।

থানা প্রাঙ্গণে পরিবারসহ ঘুরতে আসা নজরুল ইসলাম জানান, থানা প্রাঙ্গণের এই বাগানটি খুবই মনোমুগ্ধকর। বাচ্চারা এখানের ফুল ও ফলের গাছ গুলো দেখে আনন্দিত হয়। তাই তাদেরকে নিয়ে প্রায়ই এখানে আসি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, ডিআইজি স্যারের নির্দেশনায় এবং পুলিশ সুপার মহোদয়ের তত্ত্বাবধানে আমরা ৬০ প্রকারের ফলজ গাছের পাশাপাশি বিভিন্ন প্রজাতির ঔষধি বৃক্ষ ও ফুলের চারা রোপণ করেছি। আমাদের এখানে সেবাপ্রার্থী যারা আসবেন তারা এই পরিবেশ দেখে মুগ্ধ হবেন বলে আমরা আশাবাদী।

Developed By The IT-Zone