ঢাকাশনিবার , ১৬ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

প্রাকৃতিক দূর্যোগে মানবতার আরেক নাম আনসার কমান্ডার নয়ন

স্টাফ রিপোর্টার
জুলাই ১৬, ২০২২ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

আকস্মিক ভয়াবহ বন্যা ও মহামারী করোনায় সুনামগঞ্জের জেলা কমান্ড্যান্টের কার্যালয়ে আশ্রয় নেওয়া প্রায় ৬৮০ জন বন্যার্ত মানুষের জন্য সিলেট রেঞ্জের উপ- মহাপরিচালকের হবিগঞ্জের জেলা কমান্ড্যান্টের সার্বিক নির্দেশনায় গত ১৯ জুন জীবন বাজি রেখে বানভাসি অসহায় নিরুপায় মানুষ জন্য লক্ষাধিক টাকার ত্রাণ নিয়ে সুনামগঞ্জের উদ্দেশ্যে নৌপথে যাএা শুরু করেন আনসার কমান্ডার নুনু আহমেদ নয়ন।

দৈনিক আমার হবিগঞ্জকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে নুনু আহমেদ নয়নে বলেন, ‘আকস্মিক বন্যায় সিলেট ও সুনামগঞ্জের পরিস্থিতি অনেক খারাপ হওয়ার কারনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা সিলেট এর জেলা কমান্ড্যান্ট এনামুল খাঁন ও সিলেট রেঞ্জ উপ-মহাপরিচালক ফরেদি স্যার হবিগঞ্জ জেলা কমান্ড্যান্ট অরুপ রতন পাল নির্দেশনায় সুনামগঞ্জের উদ্দেশ্য ত্রাণ নিয়ে যাত্রা শুরু করি।

ত্রান সামগ্রী মুড়ি, চিড়া, গুড়, পানি, মোমবাতি, দিয়াশলাই ইত্যাদি সুনামগঞ্জ আনসার ও ভিডিপি কার্যালয়ের জেলা কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করি। শুধু তাই নয়, তিনি এলাকা ভিত্তিক টীম গঠন করেন।

স্থানীয় দানশীল ব্যাক্তিদের হাত থেকে সাহায্য সংগ্রহ করে প্রায় লক্ষাধিক টাকার ত্রান সামগ্রী সিলেট জৈন্তাপুর, হবিগঞ্জ, আজমিরীগঞ্জ পাহারপুর ও সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার, দক্ষিণ শ্রীপুর ইউপি বাসিকে ত্রান দিয়ে থাকেন।

নুনু আহমেদ নয়ন বর্তমানে সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে আনসার কমান্ডার হিসাবে কর্মরত আছেন। নুনু আহমেদ নয়ন হবিগঞ্জ সদর উপজেলার ১০নং লস্করপুর ইউনিয়নের হাতিরথান গ্রামের আব্দুল কাদিরের পুত্র।

Developed By The IT-Zone