ঢাকামঙ্গলবার , ১৫ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পর্ণোগ্রাফি মামলায় বরখাস্ত হলেন বিবিয়ানা মডেল কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র দাশ

স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ১৫, ২০২২ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

অবশেষে বরখাস্ত হলেন সুনামগঞ্জের বিবিয়ানা মডেল কলেজের অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ তালুকদার। এর আগে স্থানীয় সাবেক মহিলা মেম্বারের দায়ের করা পর্নোগ্রাফি মামলায় ২৪ জানুয়ারী তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন আদালত। দীর্ঘদিন জেল হাজতে থাকায় তাকে সাময়িক বরখাস্ত করে কলেজ গভর্ণিং বডি।

ইতোমধ্যে তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, আর্থিক অনিয়ম দুর্নীতি, অবৈধভাবে কলেজের ৭২টি গাছ কর্তন এবং নৈতিক স্খলনজনিত অভিযোগ জেলা প্রশাসন সুনামগঞ্জ কর্তৃক সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়।

তথ্যানুসন্ধানে জানা যায়, নৃপেন্দ্র চন্দ্র দাশ ওই নারীর সাথে অবৈধ সম্পর্ক স্থাপন করে তা কৌশলে নিজের মোবাইলে অশ্লীল ভিডিও ধারণ করেন । পরে তাদের সম্পর্ক টানাপুরান সৃষ্টি হলে মহিলাকে সমাজে হেও প্রতিপন্ন করার জন্য উক্ত অশ্লীল ভিডিওগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করেন।

এদিকে, ভুক্তভোগী হয়ে ওই নারী পর্ণোগ্রাফী আইনে সুনামগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে একটি মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সুনামগঞ্জ জেলা গোয়েন্দা সংস্থাকে তদন্তের নির্দেশ প্রদান করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দিলে আদালত অধ্যক্ষ নৃপেন্দ্র চন্দ্র দাশ ও তার ভাই রঙ্গলা লাল দাশ এর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারী করেন।

হাইকোর্ট থেকে আগাম জামিন নেওয়ার পর মেয়াদান্তে কোর্টে আত্মসমর্পণ করলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। নৃপেন্দ্র চন্দ্র দাশের বরখাস্তের পর সিনিয়র সহকারী অধ্যাপক ফয়জুন নাহার রেবা ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করছেন বলে জানা গেছে।

Developed By The IT-Zone