ঢাকাবৃহস্পতিবার , ২৬ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে হাত ধোয়ার কর্মসূচী

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২৬, ২০২০ ৯:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

জাবেদুর রহমান, নবীগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৫০ শয্যাবিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন বহির্বিভাগে প্রায় ৫ শতাধিক রোগী দেখা হয়। দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে সচেতনতার লক্ষ্যে বুধবার (২৫মার্চ) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহির্বিভাগে চিকিৎসা নিতে আসা রোগী এবং তাদের সাথে আসা আত্মীয়-স্বজনদের সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করে দিলেন উক্ত হাসপাতালের ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্টাফরা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প.প. কর্মকর্তা ডা. আব্দুস সামাদ, আর এম ও ডা. চম্পক কিশোর সাহা, ডা. ইমরান আহমেদ চৌধুরীসহ অন্যান্য কর্মচারী ও কর্মকর্তা।

প.প কর্মকর্তা ডা. আব্দুস সামাদ উপস্থিত রোগীদের উদ্দেশ্যে বলেন, নভেল করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির হাঁচি কাশির মাধ্যমে এবং আক্রান্ত ব্যক্তি ম্পর্শ করলে ও পশু পাখির মাধ্যমে কারো শরীরে ছড়ায়। এর প্রতিরোধে অবশ্যই আমরা সবাই সাবান দিয়ে হাত ধুতে হবে।

এছাড়া হাত না ধুয়ে চোখে মুখে ম্পর্শ না করতে, হাঁচি কাশির সময় মুখ ঢেকে রাখতে মাস্ক, রুমাল বা টিস্যু ব্যবহার করতে এবং মাছ, মাংস ও ডিম ভালোভাবে রান্না করে খাওয়ার পরামর্শ প্রদান করেন।

Developed By The IT-Zone