ঢাকামঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ শহরে হালকা বৃষ্টিতেই জলাবদ্ধতা : জনদূর্ভোগ চরমে

দৈনিক আমার হবিগঞ্জ
অক্টোবর ১৯, ২০২১ ১০:০৪ পূর্বাহ্ণ
Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধি :  নবীগঞ্জ পৌর শহরের প্রাণকেন্দ্র নতুন বাজার মোড়ে পানি নিষ্কাশন ব্যবস্থা সচল না থাকায় আধা ঘণ্টার বৃষ্টিতেই উপজেলা সদর ও পৌর শহরের প্রধান সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে চলাচল করছে যানবাহন ও পথচারীরা। গতকাল সোমবার বিকেল ৩টা থেকে সাড়ে তিনটা পর্যন্ত টানা বৃষ্টি হয় নবীগঞ্জ শহরে।

 

বৃষ্টিতে পৌর শহরের প্রাণকেন্দ্র ও শেরপুর সড়কের বামপার্শ্বের সড়ক তলিয়ে যায়। পথচারী ও স্থানীয়দের অভিযোগ, ড্রেনেজ ব্যবস্থা ভালো না করায় একটু বৃষ্টিতেই রাস্তাটি তলিয়ে যায়।

 

সোমবার(১৮অক্টোবর) বিকালে সরেজমিনে দেখা যায়, উল্লেখিত এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অল্প বৃষ্টিতেই জমে যায় হাটু পানি। খুব কষ্ট করে চলাচল করছে পথচারীরা। এ সড়কে বাস, ট্রাক, অটো রিকশা, মোটরসাইকেল, প্রাইভেটকার, প্রাইভেট মাইক্রোবাস, রোগীদের এ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহনে প্রতিদিন হাজার হাজার মানুষের যাতায়াত।

 

 

 

 

 

 

 

 

 

 

 

ছবি : নবীগঞ্জে হালকা বৃষ্টি হলেই পানি জমে একাকার,জনসাধারনের চলাচলে চরম দুর্ভোগ

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

হাঁটু পরিমাণ ময়লা পানিতে কাপড় নষ্টসহ ভাঙ্গা ড্রেনে যানবাহনসহ লোকজন পড়ে যাওয়ার তিক্ত অভিজ্ঞতা নিয়েই বৃস্টির দিনে রাস্তায় নিত্য যাতায়াত এলাকাবাসীর। পথচারীরা আরও জানান, রাস্তা পাকা হলেও একটু বৃষ্টি এ সড়ক চলাচলে অনুপযোগী হয়ে পড়ে। বৃষ্টি পানি ড্রেন ভর্তি হয়ে ড্রেন থেকে ময়লা-আবর্জনাসহ দুর্গন্ধযুক্ত পানি রাস্তায় উপচে পড়ায় পরিবেশ নষ্ট হচ্ছে।

 

তাই পৌর এলাকার ড্রেনেজ ব্যবস্থা আরো উন্নত করার দাবি জানান সচেতন মহল। জলাবদ্ধাতার বিষয়ে জানতে চাইলে রিকশা চালক মনিরুল ইসলাম বলেন, এ রাস্তায় অল্প বৃষ্টিতে জলাবদ্ধতা দেখা দেয়। এ সড়কের পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো নয়। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন শহরের ব্যবসায়ী ও সচেতন নাগরিকবৃন্দ।

Developed By The IT-Zone