ঢাকারবিবার , ৩০ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ-মৌলভীবাজার সংযোগ সড়কে ব্রিজের কারণে বিচ্ছিন্ন যাতায়াত ব্যবস্থা

তাজুল ইসলাম,নবীগঞ্জ
অক্টোবর ৩০, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার মৌলভীবাজার সীমান্তবর্তী এলাকায় ব্রিজের গাইড ভেঙ্গে যাওয়ায় সব ধরনের যানবাহন যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

ব্রিজটি নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের মামদপুর টু শতক গ্রামের মাঝামাঝি অবস্থিত। ঢাকা সিলেট মহাসড়কের পূর্বপাশের প্রায় ১০টি গ্রাম এই রাস্তা দিয়ে শমসেরগঞ্জ হয়ে মৌলভীবাজার ও শ্রীমঙ্গল যাওয়া আসা করেন।

কিন্তু অনেকদিন ধরে গাইড ভেঙ্গে যাওয়ার কারণে অত্র এলাকার মানুষ এই ব্রিজটি দিয়ে যানবাহন নিয়ে যাতায়াত করতে পারছেন না। শুধু পায়ে হেঁটে যাওয়া আসা করতে হচ্ছে তাদের।

শুধু তাই নয়,মামদপুর গ্রাম থেকে শতক হয়ে মৌলভীবাজার যাওয়ার রাস্তার ও বেহাল দশা। অত্র এলাকার সচেতন নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই রাস্তার করুণ অবস্থা তুলে ধরলে ও নজরে আসে না কারোই।

নিজ এলাকায় এমপি থাকার পরে ও এরকম রাস্তা দেখে ফেইসবুকে বিরুপ মন্তব্য করেছেন অনেকেই। যা দেখে গত ইউনিয়ন নির্বাচনের আগে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হওয়া মাজহারুল ইসলাম বজলু মিয়ার নিজের অর্থায়নে কয়েক ট্রাক কনক্রিট ফেলে দিয়ে কোনো রকম যাতায়াতের ব্যবস্থা করে দিলে কিছুদিন শান্তিতে যাতায়াত করলে ও ভেঙে যায় ব্রিজের গাইড।

এটাও অত্র এলাকার সচেতন নাগরিক ফেইসবুকে ভাইরাল করে কিন্তু কারোর ও দায় নেই এই ব্রিজ বা রাস্তা নিয়ে। আরো কিছুদিন এভাবে চললে ভেঙে যেতে পারে ব্রিজটি এমনটাই ধারণা করছেন সচেতন মহল।

এ ব্যাপারে নবীগঞ্জ বাহুবলের এমপি মোহাম্মদ শাহনোওয়াজ মিলাদ গাজীর সুনজর দেওয়ার জন্য আহবান করে অত্র এলাকার সাধারণ জনগণ দাবি করে বলেন,আগামী জাতীয় নির্বাচনের আগে যেন উক্ত ব্রিজ এবং অসম্পূর্ণ রাস্তার কাজ সম্পূর্ণ করা হয়। তাহলে ভোগান্তি থেকে মুক্তি পাবে প্রায় ১০টি গ্রাম।

Developed By The IT-Zone