ঢাকাশনিবার , ১০ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ও লিফলেট বিতরণ

অনলাইন এডিটর
এপ্রিল ১০, ২০২১ ১১:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ইকবাল হোসেন তালুকদা:  নবীগঞ্জ।। দেশে পূর্বের সকল রেকর্ড ছাড়িয়ে তৃতীয় দফায় বেড়েছে করোনা সংক্রমণ। করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে গত সোমবার (৫ এপ্রিল) থেকে এক সপ্তাহের লকডাউনের দিয়েছে সরকার।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে মানুষকে মাস্ক পরতে বাধ্য করা এবং এ নিয়ে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় মাঠ প্রশাসনকে কঠোর নির্দেশ দিয়েছে সরকার। এরই প্রেক্ষিতে মাস্ক পরিধান নিশ্চিত ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাঠপর্যায়ে মাস্ক ও লিফলেট বিতরণ এবং অভিযান পরিচালনা করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন।

 

ছবি  : নবীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়েছে

 

 

শুক্রবার (০৯ এপ্রিল) বিকেল ৪ ঘটিকায় নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন নবীগঞ্জ শহরে মাস্ক, লিফলেট বিতরণ
ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযান ও মাস্ক লিফলেট বিতরণকালে নবীগঞ্জ শহরের নতুনবাজার মোড়, শেরপুর রোড, ওসামনী রোডসহ বিভিন্ন স্থানে বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে স্বাস্থ্য বিধি না মানায় ৫ ব্যাক্তি কে ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। এবং সাধারণ মানুষকে মাস্ক পরিধান বাধ্যতামূলক করতে যাদের মাস্ক নেই তাদের মাস্ক ও সচেতনতা বিষয়ে লিফলেট বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা করেন নবীগঞ্জ থানা পুলিশের একটি চৌকস দল।

এ প্রসঙ্গে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শেখ মহিউদ্দিন বলেন, মাস্ক পরিধান নিশ্চিত করতে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। মূলত সাধারণ মানুষদের মাস্ক ব্যবহার এবং সচেতন হওয়ার জন্য লিফলেট বিতরণ করা হচ্ছে। পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানগুলো যারা স্বাস্থ্য বিধি মানছেন না তাদের জরিমানার আওতায় নিয়ে আসা হচ্ছে।

Developed By The IT-Zone