ঢাকাশনিবার , ২ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ৫টি বাড়ি সহ ১টি গ্রাম লকডাউন করে দিয়েছে প্রশাসন

দৈনিক আমার হবিগঞ্জ
মে ২, ২০২০ ৯:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

সলিল বরণ দাশ (নবীগঞ্জ) হবিগঞ্জ প্রতিনিধিঃ  হবিগঞ্জ জেলার সবগুলো  উপজেলা করোনা আক্রান্ত হলে ও দীর্ঘ ১ মাস পর নবীগঞ্জ উপজেলায় এই প্রথম একদিনেই নারায়ণগঞ্জ ফেরত ৫  গার্মেন্ট কর্মী করোনা রোগে আক্রান্ত হয়েছেন।

নবীগঞ্জ স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়,গতকাল বৃহস্পতিবার  সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে যাদের পরীক্ষা পাঠানো হয়েছে এরমধ্যে নারায়নগঞ্জ ফেরত ৫ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাস। আক্রান্তদের মধ্যে ৫ জনই নারায়ণগঞ্জের বিভিন্ন গার্মেন্টস ও শিল্প কারখানার শ্রমিক।আক্রান্তদের মধ্যে ৫ জনই পুরুষ। এদের মধ্যে উপজেলায় ১ নং বড় ভাকৈর পশ্চিম  ইউনিয়নের সোনাপুর গ্রামের ৩ জন, গ্রামের ৩ হাটির ৩ জন আক্রান্ত হওয়ায় পুরো গ্রাম করোনা ঝুঁকির মধ্যে।  জগন্নাথপুর গ্রামের মধ্য হাটির ১জন আক্রান্ত হওয়ায় তার বাড়ী লকডাউন করা হয়েছে ও করগাঁও ইউনিয়নের মাধবপুর গ্রামের ১জন নারায়ণগঞ্জ থেকে আসার পর স্থানীয় প্রাইমারী স্কুল হোম কোয়ারেন্টিনে থাকায় তার বাড়ী লকডাউন করা হয়নি। নবীগঞ্জ হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার চম্পক কিশোর সাহা আক্রান্তদের বাড়ি ঘুরে এসে জানান কাল আক্রান্ত বাড়ী সহ আশেপাশের সব সন্দেহভাজন ব্যক্তিদের নমুনা সংগ্রহ করা হবে।আক্রান্ত সবার বয়স ২০ থেকে ৩০ মধ্যে বলে তিনি জানান।

এ ব্যাপারে নবীগঞ্জের স্বাস্থ্য ও পঃপঃ  কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন করোনা  আক্রান্ত ৫ জনকে হবিগঞ্জ ২৫০ শয্যা  হাসপাতালে আইসোলেশনে সেন্টারে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া আক্রান্তদের পরিবারের মানুষদের নমুনা সংগ্রহ করা হবে।

এব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন আক্রান্ত ৫জনের মধ্যে ৩জনের বাড়ি সোনাপুর গ্রামের হওয়ায় এই এলাকার মানুষদের এলাকা থেকে বের হওয়া ও  ভিতরে ঢুকার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া আক্রান্ত পরিবারগুলোকে বাধ্যতা মূলক হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

Developed By The IT-Zone