ঢাকাসোমবার , ১৯ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে সরকারী নির্দেশ অমান্য করে চলছে গনপরিবহন

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৯, ২০২১ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

অঞ্জন রায় ।।  প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড ১৯) সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালানোর সরকারি নির্দেশ মানা হচ্ছে না নবীগঞ্জে  গ্রামীণ গণপরিবহন  সিএনজি-অটোরিকশায়।
জানা গেছে, করোনা সংক্রমণরোধে সরকারি নির্দেশনায় জরুরী পরিবহন ব্যধিত দেশব্যাপী সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ ঘোষণা করা হয়। এতে সারাদেশে সব গণপরিবহন বন্ধ থাকলেও নবীগঞ্জে সচল ছিল গ্রামীণ গণপরিবহন খ্যাত সিএনজি-অটোরিকশা।
তবে এখন যাত্রীর সংখ্যা কম থাকায় নিরাপদ শারীরিক দূরত্ব বজায়সহ যাত্রীদের মাস্ক ব্যবহার দেখা যায়।
দূরপাল্লার বাস  চলাচল বন্ধ থাকলেও   গ্রামীণ গণপরিবহনে তা মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি নবীগঞ্জে।

ছবি : নবীগঞ্জে সরকারী নির্দেশ অমান্য করে চলছে গনপরিবহন

নবীগঞ্জ উপজেলা যোগাযোগে কয়েক শতাধিক অটোরিকশা, থ্রি-হুইলার ও সিএনজি যাতায়াত করে । ছোট ছোট এসব গণপরিবহনে ৬/৮জন যাত্রী চাপাচাপি করে যাত্রা করে।
পার্শ্ববর্তী জেলা ও থানা সঙ্গেও যোগাযোগ রক্ষা করছে এসব পরিবহন। চালক বা যাত্রী কেউ মানছেন না স্বাস্থ্যবিধি। মাস্ক ব্যবহারও দিন দিন কমে যাচ্ছে।
অটোচালক করিম মিয়া  বলেন, কেউ তো মাস্ক ব্যবহার করে না। মাস্ক পকেটে আছে। প্রয়োজন হলে ব্যবহার করবো। যাত্রীরা আগেই ভাড়াই পরিশোধ করায় আগের মতোই যাত্রী পরিবহন করছি। সবার যা গতি আমারও তাই হবে। সরকার বাধ্য করলে যাত্রীরা যখন ব্যবহার করবে তখন আমরাও মাস্ক ব্যবহার করবো। করোনার ভয়ে ঘরে থাকলে পেট চলবে না।
অনেকেই বলেছেন, প্রয়োজনে বাইরে বের হতে হচ্ছে। নিজেদের  গাড়ি নেই। তাই ঝুঁকিপূর্ণ হলেও অটোরিকশায় যাতায়াত করতে হচ্ছে। এছাড়া গ্রামীণ পথে বাস বা ট্রেন তো নেই। তাই ঝুঁকিপূর্ণ হলেও অটোরিকশা বা সিএনজিই আমাদের ভরসা।
এছাড়াও দোকানপাঠ খোলা রাখার ক্ষেত্রেও যে বিধিনিষেধ করা হয়েছে, তাও মানা হচ্ছে না৷
স্বাস্থ্যবিধি না মেনেই  ক্রেতাদের ভিড় দেখা যায় দোকানগুলোতে৷ মাস্ক পড়ে বের হয়েছেন এমন লোকের সংখ্যা খুবই কম, অধিকাংশই মানছেন না স্বাস্থ্যবিধি৷
নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন জানান, আমাদের অভিযান নিয়মিত পরিচালিত হচ্ছে,অভিযান অব্যাহত থাকবে এবং সার্বক্ষণিক পুলিশ প্রশাসন  তৎপর রয়েছে।

Developed By The IT-Zone