ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে মূল্য তালিকা না থাকায় জরিমানা : জনসচেতনতায় সেনাবাহিনী টহল জোরদার

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১, ২০২০ ৫:৪৩ অপরাহ্ণ
Link Copied!

মোঃ হাসান চৌধুরী, নবীগঞ্জ থেকে  : করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্ব আজ স্তব্ধ। তবে থেমে নেই কিছু ব্যবসায়ীদের অভিনব কায়দা। সুযোগে যেন হাত ছাড়া করতে চান না তারা। মূল্য তালিকা না রেখেই অধিক মূলে পণ্য বিক্রি করার পায়তারা। এদিকে মহামারীতে আর্তনাদ করছে গোটা বিশ্ব। কাঁদছে মানবজাতি। কান্নার আওয়াজ থেমে নেই এমন কোনো দেশ নেই। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাস তিলে,তিলে শেষ করছে অনেকের রঙ্গিন স্বপ্ন। চরম আতঙ্ক আর উৎকন্ঠায় কাটছে মানুষের জীবন। বেঁচে থাকার সর্বোচ্চ লড়াই করছেন পৃথিবীর মানুষ। বেঁচে থাকার লড়াইয়ে একটু স্বস্তির নিঃশ্বাস ফেরাতে মাঠে নেমেছে প্রশাসন।

ছবি : বাজার পরিদর্শনে সকারি কমিশনার সুমাইয়া মমিন ও লেফটেন্যান্ট কামান্ডার গালিব

বুধবার (১ এপ্রিল) দুপুরে নবীগঞ্জ শহরে ভ্রাম্যমান আদালতের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে টহল দেয় সেনাবাহিনী। ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন। এসময় তাকে সহযোগিতা করেন, সেনাবাহিনীর কমান্ডার গালিব ও নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নবীগঞ্জ মধ্যবাজারের দুটি মুদির দোকানে মূল্য তালিকা না থাকায় তাদের প্রত্যেককে ১ হাজার টাকা করে জরিমানা করা হয় এবং পরবর্তিতে মূল তালিকা রাখার পরামর্শ দেন। পরে নবীগঞ্জ শহরের প্রত্যেকটি মুদি দোকান ও চালের মূল তালিকা রয়েছে কী না পরিদর্শন করেন তারা।

ছবি : নবীগঞ্জে সেনাবাহিনীর টহল জোরদার । সাথে ছিলেন সহকারি কমিশনার সুমাইয়া মমিন ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, নবীগঞ্জ প্রেস-ক্লাবের সভাপতি মোঃ সরওয়ার শিকদার, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক উত্তম কুমার পাল হিমেল, সাংবাদিক মোঃ হাবিবুর রহমান চৌধুরী শামিম, নাবেদ মিয়া, মোঃ হাসান চৌধুরী, শফিকুল ইসলাম নাহিদ প্রমুখ। দুপুর ১: ৩০ মিনিটে নবীগঞ্জ শহরে আসেন সোনবাহিনীর ৩৬০ পদাতিক ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক সিদ্দিকী,১৩ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের সিও লেঃ কর্নেল মেহেদী আল মাহমুদ ও ৬৪ ইষ্ট বেঙ্গলের ক্যাপ্টেন ইমন। এসময় জনসমাগম বেড়ে যাওয়ায় তারা উদ্বেগ প্রকাশ করেন। সরকারের ঘোষিত সময়ন অনুযায়ী সবাইকে ঘরে থাকার আহবান করা হয়।

Developed By The IT-Zone