ঢাকাসোমবার , ১২ জুলাই ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে মা বোনকে নির্যাতন : মোবাইল কোর্টে বখাটের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড 

দৈনিক আমার হবিগঞ্জ
জুলাই ১২, ২০২১ ৬:০৫ অপরাহ্ণ
Link Copied!

অঞ্জন রায়, নবীগঞ্জ প্রতিনিধি :  
নবীগঞ্জে মা বোনকে নির্যাতন করার অভিযোগের প্রেক্ষিতে মোবাইল কোর্ট পরিচালনা করে বুলবুল আহমেদ (২২) নামে মায়ের এক অবাধ্য পুত্রকে ৬ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করা হয়েছে। 
দন্ডপ্রাপ্ত বুলবুল নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের কামারগাঁও গ্রামের মৃত মোস্তফা মিয়ার পুত্র। সোমবার(১২জুলাই) দুপুরে মোবাইল কোর্ট পরিচালনা করেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

ছবি : নবীগঞ্জে মা বোনকে নির্যাতন করায় মোবাইল কোর্টের মাধ্যমে এক বখাটেকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে

স্থানীয় ও প্রশাসন সূত্রে জানা যায়,দন্ডপ্রাপ্ত বুলবুল আহমেদের মা মরনব্যাধি ক্যানসার রোগে আক্রান্ত। তার এক বোন রয়েছে। অভাবের সংসারে যেখানে নুন আনতে ফুরায়। তার উপর এ কঠিন রোগের ব্যয় বহুল চিকিৎসা চালিয়ে যাওয়া কষ্টকর।
যেখানে মা মরণাপন্ন এমন পরিস্থিতিতে বুলবুল টাকার জন্য অসুস্থ মাকে এবং তার বোনকে মারপিট  ও নির্যাতন করে আসছে। ছেলেকে ভাল পথে ফিরিয়ে আনার সব চেষ্টা ব্যর্থ হওয়ার পর বাধ্য হয়ে গর্ভধারিনী মা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ দেন।
অভিযোগের প্রক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন সঙ্গীয় ফোর্সসহ কামারগাঁও গ্রামে অভিযান পরিচালনা করেন। এ সময় স্থানীয় চেয়ারম্যান,মেম্বার ও প্রতিবেশীদের সহযোগীতায় বুলবুল আহৃেদকে আটক করা হয়। পরে দণ্ডবিধি ১৮৬৯ এর ৩৫৫ ধারার অপরাধে মোবাইল কোর্ট আইন ২০০৯ এর ৭(২) অনুযায়ী তাকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন নবীগঞ্জ থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

Developed By The IT-Zone