ঢাকাশনিবার , ১৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে মাথা ন্যাঁড়া করার ধুম পড়েছে

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৮, ২০২০ ৭:২৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জ থেকেঃ   সারাদেশের নায় হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলায় ও মাথা ন্যাঁড়া করার ধুম পড়ে গেছে। মাথা ন্যাঁড়া নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।  মাথা ন্যাঁড়া নিয়ে একেক জনের যুক্তি আসছে একেক রকমের । কেউ কেউ বলছেন করোনার জন্য এই রকম হচ্ছে আবার কেউ বলছেন স্কুল, কলেজ বন্ধ রাখার কারণে ও যুবকরা মাথা ন্যাঁড়া করছে ।

 

সরেজমিনে উপজেলার ও পৌরসভার প্রায় গ্রামে দেখা গেছে মাথা ন্যাঁড়ার করার ধুম। উপজেলার নবীগঞ্জ পৌরসভা, ইনাতগঞ্জ, কাজিরবাজার, ইমামবাড়ি, শিবগঞ্জ, আউশকান্দি,গোপলারবাজার,চৌধুরীবাজার সহ ১৩ টি ইউনিয়নে মাথা ন্যাড়ার ধুম পড়েছে।

শিবগঞ্জ বাজারের পাশের এলাকার হলদারপুর গ্রামের যুবক সুয়েবের সাথে কথা বলে তিনি বলেন, সেলুন বন্ধ তাই নিজের চুল নিজে কাটা সম্ভব নয় তাই একেবারে ন্যাড়া করে দিয়েছি।

ছবি : ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক থেকে নেয়া

নবীগঞ্জ পৌঃ এলাকার বেলাল আহমেদ তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয় র্দীর্ঘ বন্ধ তাকায় চুল ন্যাঁড়া করেছি।নবীগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা জামাল মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন দেশে প্রায় জায়গায় শুনা যাচ্ছে মাথা ন্যাঁড়া করলে করোনা ভাইরাস আক্রান্ত করবে না তাই ন্যাঁড়া করেছি। সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করেছেন বেলাল আহমেদ তালুকদার,   জাবেদ উমর,শাহ হাবিবুর,সোহানুর রহমান সোহান,রোমান, রেদুয়ান প্রমুখ। এদের একেক জনের একেক রকম বক্তব্য, কেউ বলে সেলুন দোকান বন্ধ থাকায়, কেউ বলে চুলের মাধ্যমে করোনা ভাইরাস সংক্রমণ করে বলে তারা শুনেছেন তাই চুল ন্যাঁড়া করেছি।

খোঁজ নিয়ে জানাযায়,কোনোরকম পরামর্শ ছাড়াই সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে তারা নিজ নিজ সচেতনতাবোধ থেকেই মাথা ন্যাঁড়া করেছে। সহপাঠীদের মাথা ন্যাঁড়া দেখে তাদের ও উদ্বুদ্ধ করেছে মাথা ন্যাঁড়া করতে।

Developed By The IT-Zone