ঢাকারবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ : আহত অর্ধশতাধিক

মিজান মোহাম্মদ, নবীগঞ্জ
জুলাই ১৭, ২০২২ ৬:৪৯ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ও সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সীমান্তবর্তী বাগাউড়া গ্রামবাসী ও শ্যামারগাঁও গ্রামবাসীর মধ্যে বিবিয়ানা নদীতে মাছ ধরাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ হয়েছে । এতে উভয়পক্ষের আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক ।

রবিবার (১৭ জুলাই) সকাল সাড়ে এগারোটার দিকে এ ঘটনা ঘটে । জানা যায়, জগন্নাথপুর উপজেলার শ্যামারগাঁও ও নবীগঞ্জ উপজেলার বাগাউড়া গ্রাম ঘেষে বিবিয়ানা নদী প্রবাহিত হওয়ায় প্রতি বছরই বর্ষা মৌসুমে উভয় গ্রামবাসী বিবিয়ানা নদীতে বিভিন্ন রকম জাল দিয়ে মাঝ ধরেন।

এই মৌসুমেও দুই গ্রামের লোকজন মাছ ধরতে সেখানে  যান । দুই গ্রামেন লোকজন মাছ ধরার জন্য জাল ফেলার জায়গা নিয়ে প্রথমে সংঘর্ষ হয়। এক পর্যায়ে দুই গ্রামের মসজিদের মাইকে ঘোষণা দিয়ে উভয় গ্রামবাসী দেশীয় অস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা চালালে সংঘর্ষে ভয়াবহ রুপ নেয়। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়।

আহতদের স্থানীয় বাজারে ও নবীগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা করানো হয়। খবর পেয়ে নবীগঞ্জ থানার পুলিশ ও জগন্নাথ পুর থানা পুলিশ এসে সংঘর্ষ নিয়ন্ত্রনে আনেন।

এ বিষয়ে জানতে চাইলে নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ডালিম আহমেদ আমার হবিগঞ্জকে জানান, সকালে জাল দিয়ে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষের উৎপত্তি হয়। নবীগঞ্জ থানার পুলিশ ও জগন্নাথপুর থানা পুলিশের হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। স্থানীয় মুরব্বিরা দুই গ্রামবাসীর মধ্যে শালিস নিষ্পত্তির চেষ্টা চালাচ্ছেন।

Developed By The IT-Zone