ঢাকারবিবার , ১২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১২, ২০২০ ৭:৩৯ অপরাহ্ণ
Link Copied!

মোঃ হাসান চৌধুরী নবীগঞ্জ থেকেঃ   নবীগঞ্জে বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে পোশাক শ্রমিকরা। রোববার( ১২ এপ্রিল) সকালে অবরোধের ফলে মহাসড়কে ১ঘন্টা সময় যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ গেলে এবং কর্তৃপক্ষ বেতন দেওয়ার ঘোষণা দিলে শ্রমিকরা চলে যায়।

ছবি : বেতনের দাবিতে ঢাক-সিলেট মহাসড়কের আউশকান্দিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে পোশাক শ্রমিকরা

জানা গেছে, নবীগঞ্জ উপজেলার আউশকান্দি এলাকার জেআইসি স্যুট গার্মেন্টস নামের পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে এই বিক্ষোভ করে। গত তিন মাসের বকেয়া বেতনের দাবিতে তারা এ আন্দোলন করে।জেআইসি স্যুট গার্মেন্টস কারখানার ফেব্রুয়ারি মাস থেকে এপ্রিল পর্যন্ত তিন মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন পরিশোধে বিভিন্ন সময় দিয়ে কালক্ষেপণ করে মালিক পক্ষ। এসব কারণে বকেয়া বেতন পরিশোধের দাবিতে সকাল ৯টার দিকে তারা আন্দোলনে নামে।

 

আন্দোলনের একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।টানা এক ঘণ্টা মহাসড়ক অবরোধ থাকার পর মালিকপক্ষ ৩০ এপ্রিল ফেব্রুয়ারি মাসের বেতন পরিশোধের ঘোষণা দেওয়া হয়, মে মাসের বিতরে মার্চ ও এপ্রিল মাসের বেতন পরিশোধের ঘোষনা দিলে শ্রমিকরা মহাসড়ক অবরোধ তুলে নেয়। পরে ঢাকা-সিলেট মহাসড়কের যান চলাচল শুরু হয়। একই দাবিতে আন্দোলন করে জেআইসি স্যুট গার্মেন্টস কারখানার শ্রমিকরাও। ঘটনার সত্যতা নিশ্চিত করে নবীগঞ্জ থানার তদন্ত (ওসি) উওম কুমার দাশ বলেন, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা আন্দোলনে নামেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Developed By The IT-Zone