ঢাকাবুধবার , ১০ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শাহ ফজর আলী রাস্তার বেহাল দশা

মোফাজ্জল ইসলাম সজীব
আগস্ট ১০, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার মান্দারকান্দি গ্রামের প্রায় দেড় কিলোমিটার রাস্তাটির বেহাল দশার কারণে কয়েকটি গ্রামের হাজার হাজার মানুষকে দুর্ভোগ পোহাচ্ছেন।
এই রাস্তা দিয়ে এলাকার কৃষক, শিক্ষক-শিক্ষার্থীসহ সব শ্রেণী পেশার মানুষ চলাচল করে। স্থানীয়রা জানান, দ্রুত ওই রাস্তাটি পাকা না করা হলে এলাকার মানুষের দুর্ভোগের সীমা থাকবে না।

জানা গেছে, উপজেলার কালিয়ার ভাঙ্গা ইউনিয়নের নবীগঞ্জ হবিগঞ্জ রোড হইতে মান্দার কান্দি গ্রামের  পাকা রাস্তা থেকে মান্দার কান্দি গ্রামের পশ্চিম পাশে শাখা বরাক নদীর পাড় পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার অবহেলিত এই অর্ধেক  কাঁচা রাস্তাটি দীর্ঘদিন যাবত বেহাল অবস্থায় পড়ে থাকলেও নেই পাকাকরণের উদ্যোগ।

সামান্য বৃষ্টির পানিতে মাটি গলে কাঁদায় পরিণত হয়। পুরো বর্ষা মৌসুম জুড়েই রাস্তাটি কাঁদা পানিতে একাকার হয়ে পড়ে। ফলে এ রাস্তাটি যানবাহন চলাচলের অযোগ্য হয়ে পড়ে।

এতে এলাকার কৃষকরা তাদের উৎপাদিত পণ্য বাজারজাত, অসুস্থ রোগীকে হসপিটাল ও বিভিন্ন মালামাল আনা নেওয়ায় করতে বেকায়দায় পড়তে হয়। এতে তাদের ভোগান্তি ও ব্যয় দুটিই বাড়ে।

এছাড়া এ রাস্তা দিয়ে এলাকাবাসী ছাত্র -ছাত্রী প্রতিনিয়ত স্কুলে ও মান্দারকান্দি কমিউনিটি ক্লিনিক  উপজেলা ও শিক্ষার্থীরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করেন।

মান্দার কান্দি গ্রামের ও মৌলভীবাজার সরকারি কলেজের ছাত্র শাহিন সরকার দুলাল  বলেন, দীর্ঘ সময় পার হলেও গ্রামীণ এই রাস্তাটি পাকাকরণের কোন উদ্যোগ নেই। এতে চলাচলের অযোগ্য হয়ে পড়ছে। যদি রাস্তাটি দ্রুত সংস্কার করে রাস্তাটি অর্ধেক পাকা বাকী মাটির রাস্তা টুকু পাকাকরণ করা হয় তাহলে আমাদের দীর্ঘ দিনের স্বপ্ন পূরণ হবে এবং এলাকাবাসী উপকৃত হবে। আমরা দ্রুত এই রাস্তাটি পাকাকরণ করার দাবি জানাই।

মিশুক চালক শাহ আলমসহ কয়েকজন জানান, মান্দার  কান্দি গ্রামে মেইন প্রবেশ রাস্তায় চলাচল করতে  হলে অনেক কষ্ট করে গাড়ি নিয়ে যেতে হয়। যাত্রী নিয়ে যাওয়া তো দুরের কথা।

বর্তমানে রাস্তার যে বেহাল দশা দ্রুত পাকাকরণ করা না হলে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পরবে। দ্রুত রাস্তাটি পাকাকরণ করার জন্য স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও ইউপি  চেয়ারম্যানসহ উদ্ধর্তন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন তারা।

এ বিষয়ে ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ হাই বলেন, মান্দার কান্দি প্রধান রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশা  রাস্তাটি পাকাকরণের জন্য উদ্যোগ নিয়েছি।

কথা হয় কালিয়ারভাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক চৌধুরীর সাথে তিনি জানান, কালিয়ারভাঙ্গা ইউনিয়নের প্রতিটি গুরুত্বপূর্ণ রাস্তার জন্য সব কাগজপত্র উপজেলা জমা দিয়েছি। ইনশাআল্লাহ চলতি বছর মধ্যে দ্রুতই এই রাস্তাটি পাকাকরণ করা হবে।

Developed By The IT-Zone