ঢাকাশনিবার , ২৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ধান কেটে বাড়ি পৌঁছে দিল উপজেলা ছাত্রলীগ, দুশ্চিন্তায় আচ্ছন্ন কৃষকের মুখে হাসি

অনলাইন এডিটর
এপ্রিল ২৫, ২০২০ ৮:৩৯ অপরাহ্ণ
Link Copied!

সলিল বরণ দাশ, নবীগঞ্জ থেকে।। হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলা জুড়ে জমির পাকা ধান। উঠবে ফসল। ভরবে গোলা। খুশি আর আনন্দে ভরে উঠবে কৃষকের মন। কিন্তু নবীগঞ্জের উপজেলার সর্বত্র পাকা ধান দেখে কৃষকের মাথায় দুশ্চিন্তা ভর করেছে। এই দুশ্চিন্তা শ্রমিক সঙ্কটের কারনে। দুশ্চিন্তাকে পেছনে ফেলে কৃষকের মুখে হাসি ফুটাতে পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

ছবিঃ ধান কেটে দিচ্ছে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে হবিগঞ্জ জেলার সর্বত্র।এরই মধ্যে কৃষকের ক্ষেত জুড়ে পাকা ধান দোল খাচ্ছে। সাথে শুরু হয়েছে কালবৈশাখী ঝড়। তাই সঠিক সময়ে ধান ঘরে তুলতে না পাড়লে বিফলে যাবে গেল ৬ মাসের কষ্ট। কিন্তু লকডাউনের ফলে শ্রমিক সঙ্কট প্রকট আকার ধারণ করেছে।ফলে দিশেহারা কৃষক।

এই খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সল তালুকদার ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজুর নেতৃত্বে অর্ধশতাধিক ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা সদর ইউনিয়নের পঞ্চিম তিমিরপুর গ্রামের দরিদ্র কৃষক সফিক মিয়ার ৩ বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেন।

ধান কাটায় উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগে সভাপতি শাহ ফয়সল তালুকদার, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান রাজু,সাবেক যুগ্ম সাধারন সম্পাদক,জাহিদুল ইসলাম রুবেল, যুগ্ম সাধারন সম্পাদক মিজান খান, ছাত্রলীগ নেতা লায়েখ আহমেদ,কিবরীয়া আহমেদ,তারেক আহমেদ ,হৃদয় দাশ,নয়ন মিয়া শামিম উসমান,তারেক আহমেদ,রনি রায়,অপু রায়,অপু আহমদ সহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের প্রায় ৩০ জন নেতাকর্মী।

নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়ছল তালুকদার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক শ্রমিক সঙ্কট দূর করতে কৃষকের পাশে দাঁড়িয়েছে ছাত্রলীগ। আমরা সারাদিন কৃষকের ধান কেটে তার বাড়িতে পৌঁছে দিয়েছি।

সাধারণ সম্পাদক মাহববুর রহমান রাজু বলেন, আমরা প্রতিদিন সকল নেতাকর্মীদের সাথে নিয়ে এ ভাবেই কৃষকদের পাশে দাঁড়াব। নবীগঞ্জের ১৩ টি ইউনিয়নের সকল ছাত্রলীগ নেতাকর্মীদের নির্দেশ প্রদান করা হয়েছে কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে সহয়তা করতে।

উল্লেখ্য, উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরন সহ বিভিন্ন মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছেন। এছাড়া ওই দিন ধান কাটার সময়সহ হাওরে ধান কাটারত অন্যান্য শ্রমিকদের মধ্যে কলা,কেক ও বিস্কুট সহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরন করেছে নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগ।

Developed By The IT-Zone