ঢাকাশুক্রবার , ২৭ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে দুরত্বের চক একে দিল সামাজিক সংগঠন “এক মুঠো হাসি”

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২৭, ২০২০ ৮:৫২ অপরাহ্ণ
Link Copied!

দিপু আহমেদ,নবীগঞ্জ প্রতিনিধি :   করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশে লকডাউন করা হয়েছে। আগামী ৪ এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। সারা বিশ্বে থমথমে অবস্থা বিরাজ করছে। সাধারণ মানুষ কে ঘরমুখি করতে সারাদেশে সেনা টহল শুরু হয়েছে । এক সাথে দু’জন চলাচল নিষিদ্ধ ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রয়োজনীয় কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।অপ্রয়োজনীয় কাউকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা প্রদান করা হয়েছে। একই সাথে দোকানপাট বন্ধ, যানচলাচলও বন্ধ ঘোষণা করা হয়েছে। অতি প্রয়োজনে বের হলেও সামাজিক দূরত্ব বজার রেখে চলাচল করতে বলা হয়েছে জনসাধারণকে।
এদিকে, ফার্মেসি ও নিত্য প্রয়োজনীয় দোকানের ক্রেতাদের নিরাপদ দুরত্বে রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন।নবীগঞ্জ উপজেলা প্রশাসন সেনা সদস্যের সাথে নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল ছুটে চলেছেন বিভিন্ন হাট বাজারে মানুষকে করছেন সচেতন ।উপজেলা প্রশাসন এর নির্দেশ অনুযায়ী  ফার্মেসি, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে ৩ ফিট দুরত্ব রেখে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেছে সামাজিক সংগঠন ‘এক মুঠো হাসি’ এর সদস্যরা
শুক্রবার(২৭মার্চ)  বিকেলে নবীগঞ্জ উপজেলার কাজিরবাজার, হরিনগর বাজার,ফার্মবাজার নামক স্থানে বিভিন্ন প্রয়োজনীয় মুদি দোকান ফার্মেসীর সামনে নিরাপদ ৩ ফুট দূরত্ব রেখা অঙ্কন করছে সামাজিক সংগঠন “এক মুঠো হাসি”রঙ দিয়ে রেখা অঙ্কন কার্যক্রমের উপস্থিত ছিলেন বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আকিব উদ্দিন, সাধারন সম্পাদক ফুল মিয়া, সাংগঠনিক সম্পাদক আহমদ রেজা।
ক্রেতারা যাতে নিরাপদ দুরত্বে থেকে ওষুধ ও অন্যান্য জিনিস ক্রয় করতে বাধ্য হন এজন্য এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই সংগঠনের সদস্যরা পুরো বাজারে সকল জরুরি ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রঙ দিয়ে এমন চিহ্ন অঙ্কন করেন।
এ ব্যাপারে বাজার ব্যবসায়ী কমিটির সদস্যরা বলেন- এ ধরনের উদ্যোগ সকলের জন্য অনুসরনীয় ও অনুকরণীয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণ এই নিয়ম মানলে সামাজিক দুরত্ব নিশ্চিত হবে ও করোনা ভাইরাস সংক্রমণ বন্ধ হবে।
করোনা ভাইরাস থেকে উদ্ভূত পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে বিভিন্ন দোকানের সামনে সুরক্ষা রেখা টানার কাজ করছে নবীগঞ্জ ভিত্তিক সামাজিক সংগঠন “এক মুঠো হাসি”।
ক্রেতা-বিক্রেতা ও সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে এই রেখা অতিক্রম না করাই উত্তম হবে।
সবার মাঝেই সচেতনতা ছড়িয়ে পড়ুক এই আশা ই করছে সংগঠনের সদস্যরা।
একমুঠো হাসির সদস্যরা বলেন, সারা দেশে বিভিন্ন সামাজিক সংগঠনগুলো মানুষ এর সচেতনতায় এগিয়ে আসলে করোনা ভাইরাস পরিস্থিতি কিছুটা হলেও ইতিবাচক পরিবর্তন হবে বলে তারা মনে করেন।

Developed By The IT-Zone