ঢাকাশুক্রবার , ২১ মে ২০২১
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে তীব্র যানজট : বিপাকে পড়েছেন সাধারণ মানুষ

দৈনিক আমার হবিগঞ্জ
মে ২১, ২০২১ ৮:০৩ অপরাহ্ণ
Link Copied!

অঞ্জন রায়, নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে : হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার পৌর শহরে তীব্র যানজটে নগরবাসীকে ভোগান্তি পোহাতে হচ্ছে। তীব্র গরমে এই যানজট নগরবাসীর দৈনন্দিন জীবনে প্রভাব ফেলছে৷
শহরের প্রাণকেন্দ্র গাজীর টেক পয়েন্ট, শেরপুর রোড, ওসমানী রোড, নতুন বাজার মোড়,  হাসপাতাল রোডসহ শহরের গুরুত্বপূর্ন মোড়গুলোতে প্রায়সময়ই এই যানজট দেখা যায়।
যততত্র গাড়ি পার্কিং,  ভ্রাম্যমান সাড়ি সাড়ি দোকানগুলো মূল সড়কের অনেকাংশ দখল করায় এই যানজটের সৃষ্টি হয়। ট্রাফিক আইন অমান্য করে মাইক্রো, সিএনজি চালিত অটোরিক্সা সহ বিভিন্ন যানবাহন যাত্রি উঠা-নামা করানোর ফলেও এই যানজটের সৃষ্টি হয়ে থাকে।
নবীগঞ্জ শহরের তীব্র যানজট নিয়ে পথচারী রহমান মিয়া জানান, প্রচন্ড গরমের মধ্যে এই যানজট আমাদের প্রচন্ড ভোগান্তিতে ফেলেছে।  এছাড়া ফুটপাতে হাটাঁর রাস্তা দিয়েও  হাটাচলা করতে সমস্যা হয়। ফুটপাত দখল করে সাড়ি সাড়ি দোকান থাকায় চলাচল করতে সাধারন মানুষকে চরম দূর্ভোগের স্বীকার হতে হচ্ছে৷

ছবি : তীব্র যানজটে নাকাল নবীগঞ্জবাসী ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ

এ ব্যাপারে উপজেলা ট্রাফিক সার্জেন্ট টিপু সুলতান বলেন, বড়বড় ট্রাকগুলো আসা-যাওয়া করার সময় বেশিরভাগ সময়ে যানজট সৃষ্টি হয়। আমরা সবসময় রাস্তার পাশের দোকানগুলো সরিয়ে রাখার চেষ্টা করি এবং যানজট নিরসনে ব্যাপক চেষ্টা চালিয়ে যাচ্ছি।
এ ব্যাপারে পৌর মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেন, যানজট মুক্ত করতে আমি বেশ কয়েকবার নবীগঞ্জ পৌর শহরে অভিযান পরিচালনা করেছি। নবীগঞ্জ শহরকে যানজটমুক্ত করতে বাইপাস রোডের বিকল্প নেই। আমরা বাইপাস রোডের জন্য চেষ্টা করে যাচ্ছি।  যানজট মুক্ত শহর গড়তে তিনি নবীগঞ্জ পৌরসভার সর্বস্থরের জনসাধারণের সহযোগীতা কামনা করেন।

Developed By The IT-Zone