ঢাকাশুক্রবার , ২৮ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে কৃষক সমাবেশ ও বীজ বিতরণ অনুষ্ঠিত

অঞ্জন রায়,নবীগঞ্জ
অক্টোবর ২৮, ২০২২ ৯:১১ অপরাহ্ণ
Link Copied!

২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে তৈল ফসলের আবাদ বৃদ্ধির পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় কৃষক সমাবেশ ও বীজ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেলে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের বনগাঁও দারুস সুন্নাহ মাদ্রাসা প্রাঙ্গণে এ সমাবেশ ও বীজ বিতরণ অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ারের সভাপতিত্বে ও দেবপাড়া ইউনিয়নের উপ-সহকারী কৃষি কর্মকর্তা মেহেদি হাসানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হবিগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ নূরে আলম সিদ্দিকী, গজনাইপুর ইউনিয়নের চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল, কৃষি উদ্যোক্তা মনসুর আলী খান, উপজেলা কৃষক লীগের আহবায়ক শেখ শাহানুর আলম ছানু, যুগ্ম আহবায়ক ফরহাদুজ্জামান মুহিত প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা একে.এম মাকসুদুল আলম। ‍ুওকৃষক সমাবেশে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপির পক্ষ থেকে ২৫০ কৃষকদের মাঝে ২ কেজি করে সরিষার বীজ বিতরণ করা হয়।

পর্যায়ক্রমে কৃষি অধিদপ্তর ও এডিপি বরাদ্দের মাধ্যমে প্রদর্শনী ও প্রণোদনা কর্মসূচির আওতায় ১ হাজার ১৫০ জন কৃষকের মাঝে প্রনোদনা প্রদান করা হবে। গতবছর নবীগঞ্জে ৩৪০ বিঘা জমিতে সরিষা আবাদ হয়েছে। এবছর লক্ষ্যমাত্রা ৬৬০ হেক্টর।

Developed By The IT-Zone