ঢাকারবিবার , ২৯ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে করোনা আতঙ্ক : রোগী শুন্য ৫০ শয্যার হাসপাতাল

অনলাইন এডিটর
মার্চ ২৯, ২০২০ ৪:৪১ অপরাহ্ণ
Link Copied!

সলিল বরণ দাশ (নবীগঞ্জ) থেকেঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৫০ শয্যার হাসপাতালে রোগীশূন্য।  রোববার (২৯মার্চ ) সরেজমিনে গিয়ে দেখা যায়, শিশু ওয়ার্ড, পুরুষ ওয়ার্ড ও মহিলা ওর্য়াড সহ চারটি কেবিনে রোগীশূন্য।  শিশু ওয়ার্ডে নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত ৩ জন শিশু, মহিলা ওয়ার্ডে ২ জন ডেলিভারি রোগী ও পুরুষ ওয়ার্ডে ৫ জন মারামারির রোগীকে গিয়ে পাওয়া যায়।  সকালে ১০ জন রোগী ভর্তি হলেও করোনা ভাইরাস আতঙ্কে বিকালে অনেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা হাসপাতাল ছেড়ে চলে যান।  জরুরি বিভাগে দুজন রোগীকে পাওয়া যায়।  তারাও সেবা নিয়ে চলে যাচ্ছেন।

ছবি : রোগী শুন্য নবীগঞ্জের ৫০ শয্যার হাসপাতাল

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত রবিবার থেকে রোগী ভর্তি প্রায় শূন্যের কোটায়। তবে জরুরি বিভাগ ও বহির্বিভাগে বন্ধের দিন ছাড়া ৪০-৫০ জন রোগী নিয়মিত চিকিৎসা সেবা নিচ্ছেন।  রোগী কেন ভর্তি হচ্ছে না কিংবা চলে গেছেন তা কর্তৃপক্ষের অজানা।  তবে করোনা ভাইরাস আতঙ্কের কথা ধারণা করছেন।  সাধারণ সর্দি-জ্বর-কাশি নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে অযথা ভিড় না করার জন্য অনেককে নিরুৎসাহিত করেছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ চম্পক কিশোর সাহা দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, মারামারি ও বড় কিছু না হলে করোনা সচেতনায় কেউ হাসাপাতালে ভর্তি হচ্ছে না।  তবে আমরা জরুরি বিভাগে জ্বর সর্দি সহ সবধরনের রোগের চিকিৎসা দিয়ে যাচ্ছি।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ জানান, স্বাস্থ্য কমপ্লেক্স রোগীশূন্য করে আমাদের কোনো লাভ নেই।  আমরা এখানে এসেছি রোগীদের সেবা দিতে। করোনা ভাইরাস আতঙ্ক থেকে অতিরিক্ত সচেতনায় হিসেবে অনেক রোগীরা হাসপাতালে না এসে স্বেচ্ছায় ঘরে বসে চিকিৎসা নিচ্ছেন।

Developed By The IT-Zone