ঢাকারবিবার , ১২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে একটি গ্রামের লকডাউন নিয়ে সমালোচনার ঝড়

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১২, ২০২০ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ থেকে :   হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের উত্তর দেবপাড়া গ্রাম লক ডাউন করা হয়েছে। স্থানীয়রা জানায়,করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশ সরকার যেখানে ঘরে থাকার নির্দেশ দিয়েছেন সেখানে আমরা বিনা কারণে বাহির হচ্ছি বারবার। এবং বহিরাগতরা ও নানা ধরনের যানবাহন নিয়ে আসা যাওয়া করছেন অনবরত। তাই এই গ্রামের সচেতন মানুষদের উদ্যোগে এই লক ডাউন করা হয়।

ছবি : লকডাউনের নামে গ্রামের রাস্তা বাঁশ দিয়ে আটকিয়ে গ্রামবাসীর অসুবিধা সৃষ্টি করা হয়েছে।

এদিকে তার বিপরীতে উল্টো মন্তব্য ও হচ্ছে, সাধারণ জনগণের মতামত, আমরা এভাবে গ্রামের ভেতর লক ডাউন কোনো যুক্তির ভেতরে নয় যদি লকডাউন করতে হয় তাহলে প্রথমে বিশ্বরোড সংলগ্ন বাজার লক ডাউন করেন এরপর গ্রামে ঢুকার রাস্তা ব্লক করে লকডাউন করেন। আমাদের খাদ্যের যোগান দিতে বাজারে যেতে হয়। খাদ্যদ্রব্য চিকিৎসার একমাত্র স্থান দেবপাড়া বাজার,তাই আমাদের প্রয়োজন আছে বাজারে যাওয়ার,হয়তো সরকার একটা সময় নির্ধারণ করেছে খাদ্যদ্রব্য ক্রয় করার জন্য।

 

কিন্তু চিকিৎসার জন্য কোনো সময় নির্ধারণ করা হয়নি তাই যে কোনো মানুষের শারীরিক সমস্যার প্রাথমিক চিকিৎসার জান্য যে কোনো সময় বাজারে যাওয়ার সুযোগ আছে কিন্তু বর্তমান এই লকডাউন পরিস্থিতি বাজারের আশপাশের লোকজন এই সুযোগ পেলে ও সব সুবিধা থেকে বঞ্চিত হতে চলেছে গ্রামের ভিতরে থাকা মানুষ। তাই তাদের দাবী এভাবে শুধু গ্রামের ভিতরে রাস্তা বন্ধ না করে প্রথমে বাজার সম্পূর্ণ (গ্রামের রাস্তার প্রধান মুখ) বন্ধ করেন তাহলে সম্পূর্ণ গ্রামবাসী নিরাপদ। না হয় এই সমস্যাজনিত লকডাউন খুলে দেওয়ার আহ্বান সাধারণ জনগণের।

Developed By The IT-Zone