ঢাকামঙ্গলবার , ২৪ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে ইংল্যান্ড প্রবাসীর আগমন : করোনা আতঙ্কে বাসা ছেড়ে পালিয়েছে ভাড়াটিয়ারা

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২৪, ২০২০ ৪:৫১ অপরাহ্ণ
Link Copied!

সলিল বরণ দাশ, নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকেঃ হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার দুই ইংল্যান্ড প্রবাসী প্রবাস থেকে ফিরে নবীগঞ্জ পৌর শহরের ওসমানী রোডের নিজের বাসায় উঠে। তার উঠার খবরে তার বাসায় উঠা ৮-১০টি পরিবার আতঙ্কে বসবাস করছে। ইতিমধ্যে কয়েকটি পরিবার স্ত্রী-সন্তানদের নিয়ে বাসা ছেড়ে নিজ গ্রামের বাড়িতে চলে গেছে । এই পরিবারের কর্তা মাস খানেক পূর্বে ও দুই জন চার দিন পূর্বে দেশে আসায় ঠিক মতো হোম কোয়ারেন্টাইন পালন না করায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

গত ২০ মার্চ ইংল্যান্ড থেকে ফেরার পর নিজের বাসায় প্রবাসীর তার এক সন্তান ও স্ত্রী উঠেন। কিন্তু প্রবাসী গৃহকর্তা স্ত্রী-সন্তানকে নিয়ে একই ঘরে বসবাস করছেন। স্ত্রী-সন্তান হোম কোয়ারেন্টাইনে থাকলেও তিনি সাধারণের মতো চলাফেরা করছেন কোন রকম নিয়মকানুন না মেনে। গত মঙ্গলবার (২৩মার্চ) সকালেও নবীগঞ্জ পৌর শহরের হাট বাজারে ওনাকে ঘুরতে দেখতে পায় এলাকবাসী ও ভাড়াটিয়ারা। স্ত্রী সন্তানদের আসার পরপরই প্রশাসন থেকে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা দেয়া হয়। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ভাড়াটিয়া জানান, তাঁরা আতংকে আছেন। যে কারণে তারা নিরাপত্তার স্বার্থে নিজ বাড়িতে চলে যাচ্ছেন।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল জানান, আমরা এখন যে প্রবাসীরা কয়েকদিনের ভিতরে দেশে এসেছেন শুধু তাদেরকেই নয় তাদের পুরো পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে।

Developed By The IT-Zone