ঢাকাবুধবার , ২২ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে আল উম্মাহ ইউকে’র অর্থায়নে অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২২, ২০২০ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

মোঃ তাজুল ইসলাম, নবীগঞ্জ থেকে :   মহামারি করোনা ভাইরাসকে সামনে রেখে আল উম্মাহ ইউকে ফাউন্ডেশনের অর্থায়নে ও আনসারুল উলামার তত্ত্বাবধানে নবীগঞ্জ ও বাহুবলের অসহায় একশত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে । করোনা ভাইরাসের পরিস্থিতিতে দেশের কেটে খাওয়া মানুষদের পাশে দাঁড়ানোর এই উদ্দোগ নিয়েছেন উক্ত ফাউন্ডেশন। ত্রাণের প্যাকেটে কি কি আছে জানতে চাইলে তারা দৈনিক আমার হবিগঞ্জকে  জানান,রমজান মাসকে সামনে রেখে একটা পরিবার যাতে করে এই পণ্য পেয়ে কিছুদিন নিশ্চিন্তে কাটাতে পারে।

ছবি : খাদ্য সামগ্রী তোলে দিচ্ছেন ফাউন্ডেশনের সদস্যরা

সে বিষয় চিন্তা করে আমরা সর্বমোট প্রায় দেড় মণ ওজনের খাদ্যদ্রব্য প্যাকেট করেছি। প্রতি প্যাকেটে,১৫কেজি চাউল,১০কেজি আলু,৮কেজি পিয়াজ, ১কেজি রসুন, দেড় কেজি খেজুর, ৩কেজি ডাল, ২কেজি লবণ, ১কেজি ময়দা, ১কেজি চিনি, ২কেজি ছোলা, ১কেজি দুধ, ৫লিটার তেল, ২টা সাবান, ২০প্যাকেট ভিটামিন-সি, ২০টা প্যারাসিটামল ট্যাবলেট রয়েছে। তারা আরো জানান,আমরা ইদানিং নবীগঞ্জ বাহুবল বালাগঞ্জ ও গোয়াইনঘাটে এ পর্যন্ত অনেক টিউবওয়েল বিতরন করেছি । এছাড়া আনসারুল উলামার সভাপতি বিল্লাহ আবু জারাহ সিলেট বিভাগের অনেক মাদ্রাসায় গরীব অসহায় হাফিজির ৪০ জন  ছাত্রদের লেখা পড়া করার বাৎসরিক খরচ ও দিয়ে থাকেন। আনসারুল উলামার বাংলাদেশ প্রতিনিধি হলেন, মাওঃ শাহ আব্দুস সালাম,আবদুল মুকিত আজাদ ও মাওঃ মুজাহিদ বিল্লাহ বাগদাদী সহ অন্যান্যরা।উক্ত বিতরণে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আশরাফ আলী, মাওঃ আব্দুল মতিন, মাওঃ আব্দুল আহাদ নোমানী, আমার হবিগঞ্জ পত্রিকার সাংবাদিক মোঃ তাজুল ইসলাম সহ অন্যান্য ব্যক্তিবর্গরা।
দেশ বিদেশের প্রত্যেকের যার যার অবস্থানে থেকে মহামারী দুর্যোগ মোকাবিলায় বাংলাদেশের অসহায় মানুষের পাশে সবাই এগিয়ে আসলে গরীব দরিদ্র মানুষদের কষ্ট কিছুটা হলেও লাঘব হবে বলে জানান তারা।

Developed By The IT-Zone