ঢাকাবুধবার , ১৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

দিন-রাতের মানবতার প্রতীক চেয়ারম্যান সনজু চৌধুরী

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৫, ২০২০ ৭:৪৫ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ হুমায়ূন,চুনারুঘাট প্রতিনিধি :    সম্প্রতি করোনা ভাইরাসের আতংকে সবাই যখন গৃহবন্দি,ঠিক তখনই হতদরিদ্র ও মধ্যবিত্তের খাদ্য সংকট নিরসনে ও সামাজিকদূরত্ব বজায় রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন মানবতার প্রতীক চুনারুঘাট উপজেলার আহম্মাদাবাদ ইউপির মানবিক চেয়ারম্যান সনজু চৌধুরী।
রাতের আধাঁর কেটে যখন ভোর হয় তখন থেকেই সদা প্রস্তুত থাকেন আমুরোড বাজারসহ ইউনিয়নের প্রতিটি জনসমাগমস্থানে এবং প্রতিটি এলাকার মানুষদের মাঝে সরকারী স্বাস্থ্যবিধি মেনে চলা ও ঘরে থাকার পরামর্শ দেন।আর এরই মাঝে চুপিসারে খবর নেন মুখ-লজ্জায় গৃহবন্দী মধ্যবৃত্ত মানুষজনের হাল-অবস্থা।অতঃপর দিনের আলো শেষে রাত হলেই নিজস্ব তহবিল থেকে প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ক্রয় করে একা একা নিজে বহন করে যাচ্ছেন মধ্যবিত্ত মানুষজনের দরজায়।
তাছাড়া সরকারী সকল সহায়তা বা অনুদানের সবটুকু তিনি ১২ জন ইউপি সদস্য ও ওয়ার্ড কমিটি’র মাধ্যমে বিতরণ করে দেন। নিজে একমুঠো চাউলও বন্টন করেন না।সেখানে অধিকাংশ হতদরিদ্রদের অগ্রাধিকার থাকে।
সম্প্রতি ত্রাণবিতরনের সময় ছবি তোলার বিষয়ে ফোনে যোগাযোগ করে প্রশ্ন করা হলে  তিঁনি দৈনিক আমার হবিগঞ্জ’কে বলেন- ”দান করো হাত মুষ্ঠি করে যেন মহান আল্লাহ ছাড়া আর কেহ দেখতে না পায়।” তাছাড়া আমি মনে করি দুর্দিনে মানুষের পাশে দাড়ানো এক মহান এবাদত। তাছাড়া এই মানবতার মহান প্রতিক সনজু চৌধুরী পরপর দু’বার জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন।

Developed By The IT-Zone