ঢাকাবৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

দন্ত চিকিৎসার ডিগ্রি না নিয়েও নামকরা ডেন্টিস্ট লাখাইয়ের শামছুল আলম

স্টাফ রিপোর্টার
সেপ্টেম্বর ১৫, ২০২২ ৮:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

লাখাইয়ে ডেন্টিস্ট সম্পর্কিত কোন কোর্স না করেই চিকিৎসক সেজে রোগীর দন্ত চিকিৎসা দিয়ে আসছেন শামছুল আলম নামে এক ভুয়া ডাক্তার।

অভিযোগ উঠেছে, তিনি ভুয়া ডিগ্রি ব্যবহার করে নামের আগে ডাক্তার লিখেছেন এবং রোগীর চিকিৎসা সেবার পাশাপশি অস্ত্রোপচার ও করছেন।

এ ব্যাপারে ভুক্তভোগী ফুরুক মিয়াসহ আরও কয়েকজন বাদী হয়ে তার বিরুদ্ধে গত ১৩ সেপ্টেম্বর হবিগঞ্জের জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানা যায়, শামছুল আলম চিকিৎসক সেজে রোগীর দাঁতে ব্যথা, দাঁত তোলা, স্কেলিং, ফিলিং (লাইট কিউরসহ), দাঁত বাঁধানো (পিডি, সিডিসহ), উঁচু ও বাঁকা দাত সমান করা, রুট ক্যানেল জিনজি ভাইটিস, দাঁতের গোড়া হতে রক্ত পড়াসহ নানা রোগের চিকিৎসা প্রদান করছেন।

যা রোগীদের জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে উঠছে। অথচ সাধারণ মানুষ না বুঝেই এই প্রতারকদের কাছে ছুটছেন। ভুয়া চিকিৎসকের অপচিকিৎসায় প্রকৃত ডেন্টাল সার্জনদের সুনাম ক্ষুন্ন হচ্ছে। স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, ডিপ্লোমা ও ডেন্টিস্ট চিকিৎসক এক নয়।

হবিগঞ্জ ডেন্টাল সার্জনস ফোরামের তথ্য মতে, জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ সোচ্চার হলেই ভুয়া ডিগ্রিধারীদের দমন করা সম্ভব।

এ সংগঠনের হবিগঞ্জের নেতৃবৃন্দ জানিয়েছেন, জেলায় মোট প্রায় ৫০ জনের মত ডেন্টাল সার্জন রয়েছেন। এই তালিকার বাইরে হবিগঞ্জে ডেন্টাল সার্জন নেই।

খোঁজ নিয়ে জানা গেছে, লাখাইসহ হবিগঞ্জ জেলার প্রতিটি উপজেলায় নামধারী ভুয়া দন্ত চিকিৎসকের ছড়াছড়ি প্রতিনিয়তই বেড়ে চলছে। হবিগঞ্জের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নুরুল হক জানান, তার বিরুদ্ধে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি।

অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার সাংবাদিক পরিচয়ে অভিযুক্ত শামছুল আলমের সাথে যোগাযোগ করা হলে ডেন্টিস্ট সম্পর্কিত কোন কোর্সের সার্টিফিকেট আছে বলে স্বীকার করলেও এর কোন তথ্য তিনি দিতে পারেন নি।

Developed By The IT-Zone