ঢাকাশুক্রবার , ১ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উদ্যোগে ‘আমার ডাক্তার’

অনলাইন এডিটর
মে ১, ২০২০ ১:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

প্রেস বিজ্ঞপ্তি।। নভেল করোনা ভাইরাস মহামারির এই সময়ে আর্ত মানবতার সেবায় তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উদ্যোগে চালু হচ্ছে টেলিমেডিসিন সেন্টার ‘আমার ডাক্তার’।

ছবিঃ ‘আমার ডাক্তার-পাশেই আছি সারাক্ষণ’ এর উদ্যোক্তাগণ। 

পাশেই আছি সারাক্ষণ- এ স্লোগানকে ধারণ করে এ সেন্টার সংগঠনের পটভূমিতে বলা হয়েছে, ‘আপনারা সবাই জানেন যে করোনা ভাইরাসের ভয়াল থাবা সারা পৃথিবীকে গ্রাস করেছে। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশও এই বিপদের বাইরে নয়। করোনা ভাইরাসের এই মহামারীতে নিজের জীবনের ওপর ঝুঁকি নিয়ে আমাদের দেশের চিকিৎসকেরা মানুষের জীবন রক্ষার জন্য যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছে। করোনার এই ভয়াল সময়ে অন্য রোগের রোগীরাও তাদের চিকিৎসার জন্য প্রয়োজন অনুযায়ী হাসপাতালে যেতে পারছেন না। আবার ঘরে থাকার কারণে সময়মত চিকিৎসকের পরামর্শও নিতে পারছেন না।

এমতাবস্থায় দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি পরিবার আপনাদের সেবায় টেলিমেডিসিন প্রক্রিয়ার মাধ্যমে সঠিক চিকিৎসা বিষয়ক পরামর্শ প্রদানের ব্রত গ্রহণ করেছেন। আপনারা সম্পূর্ণ বিনা খরচে প্রতিদিন প্রতিটি মুহূর্ত এই চিকিৎসাসেবা যেন পান সে লক্ষ্যেই এই চিকিৎসকেরা কাজ করে যেতে অঙ্গীকারাবদ্ধ।

এই উদ্যোগের সহ উদ্যোক্তা প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা আহসান। প্রধান সমন্বয়ক ডা. মো. আশরাফুজ্জামান সজীব, সহ সমন্বয়ক ডা. ফাইম চৌধুরী সনি, ডা. খন্দকার মুস্তাক আদনান ও ডা. মমতাজুল হাসান শিমুল।

দেশের খ্যাতনামা ৪০ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে গঠিত এ সেন্টারের সেবা পেতে ফোন করতে হবে ০৯৬১১৫৫৫২২২ নাম্বারে। সেন্টারের ফেসবুক পেইজেও যোগাযোগ করা যাবে।

টেলিমেডিসিন সেন্টার প্রসঙ্গে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, পৃথিবীজুড়ে চলমান করোনা মহামারীর ভয়াবহ এই সময়ে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসতে হবে, এই তাগিদ থেকেই এ সেন্টার সৃষ্টি। তিনি জানান পরিবর্তিত চাহিদানুযায়ী এর সেবার পরিধি বৃদ্ধি করা হবে।

Developed By The IT-Zone