ঢাকাসোমবার , ৬ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা সিলেট মহাসড়কে জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছে মানুষ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৬, ২০২০ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক,শায়েস্তাগঞ্জ: সারাদেশে ভয়াবহরুপে করোনা ভাইরাস সংক্রামিত হওয়ার আশংকা বিরাজ করছে। দেশ অনেকটাই অঘোষিত লকডাউন হিসেবে রয়েছে। সকল যাত্রীবাহী যান চলাচল বন্ধ থাকায় মানুষ এখন ট্রাক, পিকাপ ভ্যানকে যাত্রীবহন গাড়ি হিসেবে ব্যবহার করছে। সরকার যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কঠোর কর্মসুচী ঘোষণা করছে, সেখানে কিছু শ্রেণীর অসাধু ভ্যান চালকরা কিছু পয়সা পাবার আশায় যাত্রী বহন করছে।

ছবি : ঢাকা-সিলেট মহাসড়কে এভা্বেই বাড়ি ফিরছে মানুষ

সরজমিনে দেখা যায় ঢাকা সিলেট মহাসড়কে সারাদিন ধরেই এভাবে যাত্রী বহন করছে বিভিন্ন পণ্যবহন করা গাড়িগুলো। ছবিতে দেখা যাচ্ছে একটি পিকাপ ভ্যানে ২০-২৫ জন যাত্রী বহন করা হচ্ছে, ছবি তুলার সময় এ প্রতিবেদক গাড়ির ড্রাইভার কে জিজ্ঞেস করলে  কি কারণে এরকম ঝুকি নিয়ে যাত্রীবহন করছেন তখন গাড়ির ড্রাইভার আলম মিয়া বলেন, ভাই সব যাত্রী নামিয়ে দিতেছি বলেই গাড়ি সজোরে চালিয়ে চলে যান। এদিকে এসব গাড়িতে উঠা কোন যাত্রীদের ও নেই সামান্যতম কোন সচেতনা ও নিরাপত্তাবোধ। যেন সবাই ঈদের ছুটিতে বাড়ি যাচ্ছেন।

 

অলিপুরের স্থানীয় বাসিন্দা কামাল মিয়া জানান, অলিপুর সহ, মাধবপুরের অনেক গুলো ইন্ড্রাস্ট্রি এখনো সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে খোলা রাখার কারণেই কোম্পানি ছুটি হলে মানুষ নিরুপায় হয়ে এসব পণ্যবাহী গাড়িতে উঠে বাড়ি ফেরে। মরণব্যাধী করোনা ভাইরাস থেকে বাচতে আমাদের আর কবে হুশ ফিরবে, আমরা নিজেরা যদি সচেতন না হই, তবে এর দায়ভার কে নিবে। এ সবগুলো শিল্পকারখানা বন্ধ নাহলে মানুষ জীবনের ঝুকি নিয়েই চলাচল করবে, তাই এ ব্যাপারে স্থানীয় মহল সংশ্লিষ্ট মহলের সুদৃষ্টি কামনা করছেন।

Developed By The IT-Zone