ঢাকারবিবার , ২৬ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা -সিলেট মহাসড়কে চলছে অবাধে ট্রাক্টর

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ২৬, ২০২০ ১১:০৯ পূর্বাহ্ণ
Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক :  ঢাকা সিলেট মহাসড়কে ট্রাক্টর চলাচলে নিষিদ্ধ থাকলেও নিয়ম অমান্য করে অবাধেই চলছে ট্রাক্টর। বেপরোয়া ট্রাক্টরের কারণে কারণে অকারণেই ঘটছে নানারকম দূর্ঘটনা। জীবনের ঝুকি নিয়ে চলাচল করছে মানুষ।সড়কে চলাচল করা বেশিরভাগ ট্রাক্টরের চালকই দেখা গেছে অপ্রাপ্তবয়স্ক, অনেকেরই নেই কোন ড্রাইভিং লাইসেন্স। মহাসড়কে বেপরোয়া শব্দ আর গতি নিয়ে চালানো ট্রাক্টরের কারণে সড়কে ঝড়ে গেছে অনেক প্রাণ।

অতিরিক্ত দূর্ঘটনার প্রবল থেকে কতিপয় জনসাধারণ রক্ষা পাবার জন্য সরকার মহাসড়কে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ করেছিল। আবারো প্রশাসনের নাকের ডগায় বেপরোয়াভাবে চলতে শুরু করেছে এসব ট্রাক্টর। সরজমিনে দেখা যায়, বেশিরভাগ ট্রাক্টরগুলোই বালু বোঝাই করা, বোঝাইকরা মালে নেই কোন ডাকনা, ফলে সহজেই বালু উড়ে পড়ছে পথচারীদের চোখে মুখে। আবার কোন কোন ট্রাক্টর বহন করছে অবৈধ চোরাই গাছ। চোখের সামনে পড়লেও হাইওয়ে পুলিশ নিচ্ছেনা কোন পদক্ষেপ।

কোন কোন ট্রাক্টর আটক করে পুলিশ থানায় নিয়ে গেলেও টাকার বিনিময়ে সহজ তদবীরে ছেড়ে দেয় পুলিশ এমন অভিযোগ ও রয়েছে অহরহই। এভাবে অনুমোদনহীন অবাধে ট্রাক্টর চলাচল করতে থাকলে হারাতে হবে আরো অনেক নিরীহ প্রাণ। তাই সচেতনমহল এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Developed By The IT-Zone