ঢাকাশুক্রবার , ৩ জানুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ঢাকা সিলেট মহাসড়কের ওলিপুরে দেদারসে বিক্রি হচ্ছে যৌন-উত্তেজক ঔষধ

দৈনিক আমার হবিগঞ্জ
জানুয়ারি ৩, ২০২০ ৯:১০ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক >  ঢাকা সিলেট মহাসড়কের অলিপুরে নামে বেনামে বিক্রি হচ্ছে হরেক রকমের যৌন-উত্তেজক ঔষধ। প্রতিমাসেই বিভিন্ন কোম্পানীর বেতন হলেই দেখা যায় ১০-১২ টি স্পটে বিক্রি করা হয় ড্রাগ লাইসেন্সবিহীন ক্ষতিকর যৌনরোগের ঔষধ। শুক্রবার বিকালে সরজমিনে গিয়ে দেখা যায় যে, নরসিংদী থেকে আগত ভুয়া কবিরাজ আলেম উদ্দিন যৌনরোগের ঔষধ বিক্রি করছেন ১০০% রোগমুক্তির গ্যারান্টি দিয়ে, তিনি বিক্রি করছেন সমবটি যার মূল্য ৯০০টাকা, রতিশক্তি বটি যার মূল্য ১১০০টাকা, বৃহৎবঙ্গবটি বিক্রি করছেন ৮০০ টাকা কওে, যাহা নাকি আজীবন রোগমুক্তির মহৌষধ। আরেক কবিরাজ মো: আবুল হোসেন ঢাকার সায়েদাবাদ থেকে এসে বিক্রি করছেন ঔষধ তিনি নানান রকমের মালিশ ও তেল নিয়ে বসেছেন, প্রতি কৌটা বিক্রি করচেন ১৫০-২০০ টাকা করে। খোঁজ নিয়ে দেখা যায় তারও কোন লাইসেন্স নেই।

ভুয়া কবিরাজ মো: শাহজাহান মিয়া যিনি প্রতিদিনই যৌন রোগের ঔষধ হাইম্যাক্স ইউনানী মেডিকেল এর ব্যানারে অলিপুরে বিক্রি করতেছেন। কবিরাজ মো: খালেক মিয়া বিক্রি করতেছেন জোঁকের তেল, সাথে করে নিয়ে এসেছেন জীবন্ত ১০০ জোঁক, প্রতিদিনই এসব ভন্ড কবিরাজগুলো সাথে করে নিয়ে আসেন, সাউন্ড সিস্টেমসহ, হ্যান্ড মাইক, মাইকে তারা নানানভাবে সহজ সরল মানুষদেরকে বুঝিয়ে এসব ঔষধ অবাধেই বিক্রি করতেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একজন কবিরাজ বলেন, ভাই আমরা সবসময় আসিনা, মাসে ২-৩দিন আসি, যখন কোম্পানীর শ্রমিকগুলোর বেতন হয়, তখন আসি, এসময় মানুষের হাতে টাকা পয়সা থাকে, বেচাকিনি ভাল হয়।

 

এসব অবৈধ ঔষধ সেবন করে অনেক মানুষই নানাধরনের পার্শ্বপ্রতিক্রিয়ায় ভোগছেন। কেউ কেউবা লিপ্ত হচ্ছেন নানারকম অসামাজিক কার্যকলাপে। চোখের সামনেই প্রশাসনের নাকের ডগায় অহরহই বিক্রি হচ্ছে এসব অনুমোদনহীন ঔষধ, কিন্তু অলিপুরে কখনোই এদের বিরুদ্দে পরিচালনা করা হচ্ছেনা কোন ভ্রাম্যমান আদালতের অভিযান। এ ব্যাপারে এলাকার সচেতনমহল উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

Developed By The IT-Zone