ঢাকারবিবার , ৮ ডিসেম্বর ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

জেলা আওয়ামী লীগের সম্মেলন: সেক্রেটারি পদে নতুন ৩ মুখ

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ৮, ২০১৯ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন : জমতে শুরু করেছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন। টক অব দ্যা জেলায় আলোচনার কেন্দ্রবিন্দু হিসেবে পরিণত হয়েছে আওয়ামী লীগের এই সম্মেলন। চায়ের স্টল থেকে শুরু করে সরকারের বিভিন্ন অফিস-আদালত এমনকি বেসরকারি নানা দপ্তরে এখন একটাই আলোচনা কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি/সেক্রেটারি। মুলত এই দুইপদ নিয়েই নেকার্মীদের আগ্রহটা বেশি। নাকি বর্তমান কমিটির শীর্ষ দুইপদে আসীন থাকছেন পদধারীরা ? এসব প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দলীয় নেতাকর্মীদের থেকে শুরু উপজেলার নেতাকর্মীদের মনে।সম্মেলনে সাধারণ সম্পাদক পদে ৪ জনের নাম শুনা গেলেও এবার ওই পদে নতুন করে আরো ৩জনের নাম শুনা যাচ্ছে। তারা হলেন-জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান,পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান।  বিষয়টি দৈনিক আমার হবিগঞ্জকে নিশ্চিত করেছেন জেলা স্বেচ্চাসেবকলীগে সভাপতি সৈয়দ কামরুল হাসান ও মেয়র মিজানুর রহমান মিজান। তবে পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু জানিয়েছেন অন্যকথা । তিনি জানান,যদি বর্তমান কমিটির সেক্রেটারি নির্বাচন না করেন তাহলে আমি উক্ত পদে নির্বাচন করবো। এ নিয়ে এখন পর্যন্ত ৭জন প্রার্থী সেক্রেটারি পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছেন। তবে এই তালিকা আরো দীর্ঘ হতে পারে সম্মেলনের দিন। সাধারণ সম্পাদক পদে অন্য প্রার্থীরা হলেন- জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।

আগামী ১১ ডিসেম্বর সকাল ১০ টায় শহরের কোর্টপ্রাঙ্গনস্থ নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ সদর লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আবু জাহির এমপি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বানিয়াচং আজমিরীগঞ্জ নির্বাচনী আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি,বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ,বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন,অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ,বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি,কার্যকরী কমিটির সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান,অধ্যাপক রফিকুর রহমান,বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ও হবিগঞ্জ-১ নবীবগঞ্জ বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।

সম্মেলনে ৯টি উপজেলা ও একটি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন বলে অনেকে মনে করছেন। তবে কাউন্সিলার/ডেলিগেটদের চুড়ান্ত তালিকা আজ পর্যন্ত প্রকাশ না  করায় প্রার্থীরা রয়েছেন দোদুল্যমান।

Developed By The IT-Zone