ঢাকামঙ্গলবার , ২৪ মার্চ ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে শ্রমিক নেতা আব্দুল হাইয়ের বিরুদ্ধে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ

দৈনিক আমার হবিগঞ্জ
মার্চ ২৪, ২০২০ ১:২৮ অপরাহ্ণ
Link Copied!

নাছির উদ্দিন লস্কর,চুনারুঘাট,প্রতিনিধি :  চুনারুঘাট উপজেলা অটো টেম্পু-অটোরিক্সা শ্রমিক ইউনিয়ন (১৯৭৯)-এর সাধারণ সম্পাদক মোঃ আঃ হাই বিরুদ্ধে অবৈধভাবে টমটম শ্রমিকদের মাঝে কার্ড বিতরণের অভিযোগ উঠেছে। প্রতারণামূলক ভাবে শ্রম আইনের সংবিধান লংঘন করে তিনি ওই শ্রমিকদের কাছ থেকে কার্ডের মাধ্যমে মোটা অংকের অর্থকড়ি হাতিয়ে নিচ্ছেন। বিষয়টি নিয়ে জেলা অটো টেম্পু-অটো রিক্সা শ্রমিক ইউনিয়নসহ স্থানীয় টমটম শ্রমিকদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

শ্রমিকদের মধ্যে এই কার্ড বিতরণ করে হাতিয়ে নেয়া হচ্ছে টাকা

জানা যায়, চুনারুঘাট উপজেলা অটো টেম্পু অটো রিক্সা শ্রমিক ইউনিয়ন (১৯৭৯)-এর সাধারণ সম্পাদক মোঃ আঃ হাই নিজের স্বাক্ষরিত ভূয়া কার্ড তৈরী করে এলাকার সাধারণ টমটম শ্রমিকদের মাঝে বিতরণ করে আসছেন। তিনি ওই শ্রমিকদের কাছ থেকে জনপ্রতি ৩০০ থেকে ৫০০ টাকা করে আদায় করছেন। ইতিমধ্যে তিনি শতাধিক শ্রমিকদের কাছ থেকে প্রায় ৩০ থেকে ৫০ হাজার টাকা তিনি আদায় করে নিয়েছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন টমটম শ্রমিক জানান, তিনি টমটম শ্রমিকদের মাঝে শতাধিক কার্ড বিতরণ করেছেন। প্রত্যেক শ্রমিককে কার্ড নিতে তিনি চাপ দিয়ে আসছেন।
টমটম শ্রমিক আবুল কালাম জানান, টমটম শ্রমিকদের মাঝে ৩শ টাকার বিনিময়ে কার্ড বিতরণ করছেন উপজেলা অটো টেম্পু অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ আঃ হাই। নিয়ম-নীতির তোয়াক্কা ও আইন-কানুন না মেনে নিজে স্বাক্ষর দিয়ে কার্ড তৈরী করে শ্রমিকদের মাঝে বিলি করছেন। বিষয়টি নিয়ে টমটম শ্রমিকদের মাঝে নানা-আলোচনা ও সমালোচনা সৃষ্টি হয়েছে।
জেলা অটো টেম্পু অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শিপু মিয়া বলেন, ‘বিষয়টি আমি অবগত নই। যদি সে কার্ড বিলি করে থাকে সেটা তার ব্যক্তিগত বিষয়। তবে নিয়ম অনুযায়ী সে কার্ড বিলি করার কথা নয়।
জেলা অটো টেম্পু-অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফ উদ্দিন শামীম বলেন, ‘বিষয়টি আমি জানিনা। তাছাড়া আমি দীর্ঘদিন ধরে সংঠনের সাথে জড়িত নই। আমাদের কমিটি বিলুপ্ত হয়ে গেছে। বর্তমানে আমি সভাপতির দায়িত্ব পালন করছি না। এ বিষয়ে সাধারণ সম্পাদক বলতে পারবেন’।

Developed By The IT-Zone