ঢাকাশনিবার , ২৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে প্রতিবন্ধী ভিক্ষুক নেপাল কর্মকার পাননি সরকারি কোনো সহায়তা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ২৫, ২০২০ ৫:৩০ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ হুমায়ূন,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার ২ নং আহম্মাদাবাদ ইউপির  ২নং ওয়ার্ডের নালুয়া চাবাগের অধিনস্থ আড়ংবীল ( সাত ঘইরা) গ্রামের প্রতিবন্ধী ভিক্ষুক নেপাল কর্মকার এখনো কোন সরকারী ত্রাণ সহায়তা পাননি। ত্রাণ পাওয়ার  আশায় প্রহর গুণছেন এই অসহায় প্রতিবন্ধী ভিক্ষুক ।
তার কোন জমিজমা নেই। নেই কোন ঘর। পিতা-মাতা মারা যাবার পর থেকেই ভাইয়ের ছেলের কাছে থাকেন এই নেপাল কর্মকার। তার ভাইয়ের ছেলে নালুয়া চাবাগন কর্তৃক একটি ঘর পান। সে ঘরেই কোন রকমভাবে দিন ও রাত কাটে তার। তাছাড়া চলাচলের জন্যও নেই কোন হুইল চিয়ার। কাঁঠের দু’টি খড়মই তার চলাচল করার একমাত্র বাহন ও সম্বল।

ছবি : কাঠের খরম হাতে প্রতিবন্ধী ভিক্ষুক নেপার কর্মকার (ইনসেটে লিটন জমাদার)

বর্তমান বিশ্বের প্রাণঘাতী করোনা ভাইরাসে জনজীবন অস্থির হয়ে পড়েছে। এদিকে এক মাত্র প্রতিবন্ধী ভাতার টাকায় তার সংসার চলেনা। পাশাপাশি ভিক্ষাও করতে হয়। বর্তমানে করোনা ভাইরাসের কারণে ভিক্ষা করা সম্ভব হচ্ছেনা। ফলে অনাহারে, অর্ধহারে দিনাতিপাত করতে হচ্ছে দিনমজুর  প্রতিবন্ধী ভিক্ষুক নেপাল কর্মকারের।
ত্রান পাচ্ছেন না নেপার কর্মকার এই খবর পেয়ে সরজমিনে গিয়ে নেপাল কর্মকার এর সাথে কথা হলে তিনি দৈনিক আমার হবিগঞ্জেকে জানান-‘আমি এখনো কোন সরকারি সহায়তা বা ত্রাণ পাই নাই। প্রতিবন্ধী বলে এই পরিস্থিতিতে কারো  কাছে যেতেও পারছি না। কষ্টে দিন যাচ্ছে। করোনা ভাইরাসের কারণে ভিক্ষা করতেও পারছিনা। কিছু দিন পূর্বে সাবেক মেম্বার আলহাজ্ব মোঃ লিটন জমদার এর বাবা তার পক্ষ থেকে যে ত্রাণ দিয়েছিলেন তা এখন শেষ হয়ে গেছে। এখন কি করবো বুঝে উঠতে পারছিনা। আমি ভগবানের কাছে প্রার্থনা করি-হে ভগবান তুমি লিটন সাহেবের মতো ভাল মানুষ যুগযুগ ধরে সৃষ্টি করিও।”

Developed By The IT-Zone