ঢাকাবুধবার , ১৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে নবনির্মিত শহীদ মিনারে দুর্বৃত্তদের হামলা : ভাংচুর করা হয়েছে সীমানা প্রাচীর

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ১৬, ২০২০ ৯:০১ অপরাহ্ণ
Link Copied!

মোহাম্মদ হুমায়ূনঃ  হবিগঞ্জে’র চুনারুঘাটের ১নং গাজীপুর ইউপির ৮নং ওয়ার্ডের হাপ্টার হাওর নূর মিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনারে দুর্বৃত্তরা হামলা করেছে।গত (১৫ই ডিসেম্বর) রাত প্রায় সাড়ে ১১ টার সময় দুর্বত্তরা এ হামলা চালায়। এসময় শহীদ মিনার রক্ষণাবেক্ষণকৃত সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়ে স্কুল মাঠের পশ্চিম প্রান্তের এক ধানী জমিতে ফেলে রেখে দেয় তারা।
সরেজমিনে গিয়ে দেখা যায়, বর্তমানে শহীদ মিনার ও শহীদ মিনারে  রুপনকৃত ফুলের চারাগুলো অরক্ষিত অবস্তায় পড়ে আছে। যে কোন সময় গরু-ছাগল তা নষ্ট করে দিতে পারে এবং শহীদ মিনার এলাকাটি সিএনজি পার্কিং এ পরিণত হয়ে গিয়েছে । যার ফলে যেকোন সময় শহীদ মিনার এলাকায় গাড়ি পার্কিং এর কারনে শহীদ মিনার আঘাত প্রাপ্ত হয়ে ভেঙ্গে যাওয়ার আশঙ্কা রয়েছে। স্কুলের প্রধান শিক্ষক নূরুল আমীন’কে এ ব্যপারে জিজ্ঞেস করলে তিনি ‘‘দৈনিক আমার হবিগঞ্জ’’ প্রতিনিধিকে বলেন-গতকাল আমি শহীদ মিনার ও মাঠে পড়ে থাকা ময়লা -আবর্জনা পরিস্কার করে চলে আসি। এবং সকালে সীমানা প্রাচীর ভাঙ্গার খবর পেয়ে সত্যতা যাচাই করতে বিদ্যালয়ে এসে দেখি যে,সত্যি কেবা কারা শহীদ মিনারে দেয়া সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে। যা বর্তমানে শহীদ মিনার ও ফুলের চারা অরক্ষিত হয়ে পড়েছে। আমি এর নিন্দা জানাই। স্কুল ম্যানেজিং কমিটির সভাপতিকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন এব্যপারে আমি মন্তব্য করতে রাজি নই। তাছাড়া আমি এখন (বেলা ৩ ঘটিকা) পর্যন্ত বিষয়টি জানি নাই এবং দেখিও নাই।

ছবি : চুনারুঘাটে শহীদ মিনারের বাঁশের সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে রেখেছে দুর্বৃত্তরা

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ’কে ফোন করা হলে তিনি জানান, শহীদ মিনারের সীমানা প্রাচীর ভাঙ্গার বিষয়টি এখনো জানিনা। তবে বিষয়টি তদন্তসাপেক্ষে রক্ষণাবেক্ষণের দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন ‘‘একটি শহীদ মিনারের সীমানা প্রাচীর ভাঙ্গা মানে শহীদ মিনারকে অবমাননা করা।

ছবি : শহীদ মিনারের বাঁশের সীমানা প্রাচীর ভেঙ্গে ধানের জমিতে ফেলে রাখা হয়েছে

বিস্তারিত জানতে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ  রানা’কে ফোন করা হলে তিনি জানান, এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক আমাকে কিছুই জানাননি। আপনার মাধ্যম হতে জানতে পারলাম। তবে প্রধান শিক্ষক গতকাল (১৫ ই ডিসেম্বর) রাতের ঘটনা আজ প্রায় বিকাল ৪টা ঘটিকা এখনো বিষয়টি আমাকে কেন জানাননি তা জানতে আগামিকাল ডেকে এনে এর সত্যতা যাচাই করে প্রশাসনিকভাবে এর শহীদ মিনার রক্ষণাবেক্ষণের ব্যবস্থা গ্রহন করা হবে। শহীদ মিনারের সীমানা প্রাচীর ভাঙ্গার ফলে স্থানীয়দের মনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।পাশাপাশি দুর্বৃত্তদের খোঁজে বের করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানান তারা।

Developed By The IT-Zone