ঢাকামঙ্গলবার , ১৮ অক্টোবর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে ট্রান্সফর্মার চুরির চেষ্টার অভিযোগ : ইলেকট্রিশিয়ান আমিনুলের লাইসেন্স বাতিল

এম এ রাজা
অক্টোবর ১৮, ২০২২ ৯:২১ অপরাহ্ণ
Link Copied!

চুনারুঘাট উপজেলার সদর ইউনিয়নে সেচ প্রকল্পের ট্রান্সফর্মার চুরির চেষ্টার অভিযোগে ইলেকট্রিশিয়ান আমিনুল ইসলামের লাইসেন্স বাতিল করেছে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি। একই সাথে দুই লাইন ম্যানকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জানা যায়, গত ১ সেপ্টেম্বর সকাল ১০ টায় চুনারুঘাট সদর ইউনিয়নের ফারুক আহমদের সেচ প্রকল্পের ১ টি ট্রান্সফরমার স্থানীয় ইলেকট্রিশিয়ান আমিনুল ইসলামের সহযোগীতায় চুনারুঘাট জোনাল অফিসের লাইনম্যান মোঃ উকিল উদ্দিন ও সুমন হোসাইন খুলে নিয়ে যেতে চাইলে স্থানীয় জনতা তাদেরকে ঘটনাস্থলে আটক করে। আটকের পর তারা ভুল বসত ট্রান্সফরমারটি খুলে ফেলেছে দাবি করে সটকে পড়ে।

এ ঘটনায় সেচ প্রকল্পের মালিক ফারুক আহমেদ ইলেকট্রিশিয়ান আমিনুল ও ২ লাইন ম্যানের বিরুদ্ধে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার বরাবর লিখিত অভিযোগ করেন।

এরই প্রেক্ষিতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে ইলেকট্রিশিয়ান আমিনুল ইসলাম দোষী সাব্যস্ত হওয়ায় তার লাইসেন্স বাতিল করে কর্তৃপক্ষ। একইসাথে দুই লাইন ম্যানের সংশ্লিষ্টতা পাওয়ায় তাদেরকেও কারন দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে হবিগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার মোতাহার হোসেন এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি জানান, তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পাওয়ায় অভিযুক্ত ইলেকট্রিশিয়ানের লাইসেন্স বাতিল করা হয়েছে একই সাথে দুই লাইনম্যানের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

Developed By The IT-Zone