ঢাকামঙ্গলবার , ১৬ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাত বার্ষিকী পালন

এফ এম খন্দকার মায়া
আগস্ট ১৬, ২০২২ ১২:৩৪ অপরাহ্ণ
Link Copied!

চুনারুঘাট উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকালে উপজেলা পরিষদ হল রুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিদ্ধার্থ ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চুনারুঘাট মাধবপুর আসনের সাংসদ ও বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী এমপি। বিশেষ অতিথি হিসাবে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদির লস্কর উপস্থিত ছিলেন।

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস  পালন উপলক্ষে চুনারুঘাট উপজেলা প্রশাসন কর্তৃক গৃহীত দিনব্যাপী নানা কর্মসূচি পালন করে।এ সময়ে পূর্ব গৃহীত কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী আধা সরকারী বেসরকারি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

সকাল ১০টায় উপজেলা পরিষদ শহীদ মিনার প্রাঙ্গণে স্থাপিত “ম্যূরাল” জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করা হয়।এবং ১১ ঘটিকায় উপজেলা পরিষদ সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে অনলাইনে অনুষ্ঠিত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

এতে অংশগ্রহণ করে স্থানীয় জনপ্রতিনিধি,প্রশাসনিক কর্মকর্তা কর্মচারী সহ বাংলাদেশ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের নেতৃত্বে কাঙ্গালি ভোজন সহ সাহিত্য সংস্কৃতি সামাজিক সংগঠনগুলোও বিভিন্ন সময়ে শোক দিবস উপলক্ষে আলোচনা সহ শোক জ্ঞাপন করেন।

Developed By The IT-Zone