ঢাকাসোমবার , ৬ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

চুনারুঘাটে আ’লীগের প্রার্থী চুড়ান্ত : কে হবেন বিজয়ী চলছে গণআলোচনা 

দৈনিক আমার হবিগঞ্জ
ডিসেম্বর ৬, ২০২১ ১১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট :  দলীয় প্রতীকে ইউপি নির্বাচন হবে এই খবরের সাথে সাথেই চুনারুঘাট উপজেলার ১০টি ইউনিয়নে শুরু হয়েছে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা। শুরু হয়েছে প্রার্থীদের প্রস্তুতি। চেয়ারম্যান প্রার্থীরা প্রত্যন্ত অঞ্চলে পোস্টার বিলবোর্ড টাঙ্গিয়ে ভোটারদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে যাচ্ছেন। শুধু তাই নয়, হাট বাজার ও চা-এর দোকানে আসন্ন ইউনয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।
নির্বাচনের সম্ভাব্য সময় জানার পর বিশেষ করে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মী এবং সম্ভাব্য দলীয় প্রার্থীদের মধ্যে শুরু হয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। বাড়ি বাড়ি গিয়ে কুশল বিনিময় করছেন অনেক প্রার্থী। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। সমান ভাবে প্রচারণা চালাচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও।

ছবি : চুনারুঘাট উপজেলার ১০ ইউনিযনের নৌকার প্রার্থীদের ছবি 

এদিকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে চুনারুঘাট সদরসহ ১০টি ইউনিয়নে সম্ভাব্য দলীয়,স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় আসন্ন ৫ই জানুয়ারি ৫ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক নারী সহ মোট চুয়াল্লিশ জন বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়ে ছিলেন। দলীয় প্রতীক নৌকা পাওয়ার জন্য কেন্দ্রে করছেন জোর লবিংও ।
 উপজেলার প্রাণকেন্দ্র হিসেবে পরিচিত ৬নং সদর ও ৩নং দেওরগাছ ইউনিয়নকে ঘিরে মানুষের মাঝে রয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। পুরাতন এবং নতুন প্রার্থীদের সমাগমে জমে উঠেছে নির্বাচনী মাঠ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ স্ব-শরীরে চালিয়ে যাচ্ছেন প্রচারণা। আসুন দেখে নেই ইউনিয়নে নৌকার প্রার্থী কে কে মনোনীত হয়েছেন।
হুমায়ুন কবির খান :  ১নং গাজীপুর ইউনিয়নে নৌকার মনোনীত চলমান চেয়ারম্যান ও সভাপতি ১নং গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগ এবং আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি দলীয় প্রতীক নৌকা নিয়ে বিপুল ভোটে বিজয়ী হন তিনি। ইতিমধ্যেই তিনি দলীয় প্রতিক নৌকায় পুনরায় মনোনীত হয়েছেন।
আবেদ হাসানাত চৌধুরী সনজু :  ২নং আহম্মাদাবাদ ইউনিয়ন নৌকার মনোনীত চলমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং উপজেলা স্বেচ্চাসেবকলীগের সাধারণ সম্পাদক। আবেদ হাসানাত চৌধুরী সনজু স্থানীয় সাংসদ ও দলীয় কর্মকান্ডের সাথে ব্যাপক সম্পৃক্ততা রয়েছে। ইতিমধ্যেই দলীয় চুড়ান্ত নৌকার মনোনীত প্রার্থী হয়েছেন।
চৌধুরী শামসুন্নাহার  :  তিনি দক্ষ ও নারী জাগরনের অগ্নি কন্যা ৩নং দেওরগাছ ইউনিয়ন পরিষদের  চলমান নৌকার বিজয়ী চেয়ারম্যান।তিনি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তাহেরের সহধর্মিণী। এবং নৌকার বিজয়ী পৌরসভার মেয়র সাইফুল আলম রুবেলের চাচি। ইতিমধ্যেই বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের দলীয় কার্যালয় পর্যায়ে আলোচিত জনপ্রিয় নারী চেয়ারম্যান হিসাবে পরিচিত হয়ে আছেন। এবং দলীয় চুড়ান্ত মনোনীত নৌকার প্রার্থী মনোনীত হয়েছেন।
ওয়াহেদ আলী মাস্টার :  উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান ৪নং পাইকপাড়া ইউনিয়ন পরিষদ এবং চলমান নৌকার পরাজিত প্রার্থী। দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে কাজ করে যাচ্ছেন। তিনিও দলীয় প্রতীক নৌকা পুনরায় মনোনীত হয়েছেন।
ফজলুল হক তরফদার সবুজ :  উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৫নং শানখলা ইউনিয়ন পরিষদের চলমান নৌকার বিজয়ী প্রার্থী। দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনিও দলীয় প্রতীক নৌকা পুনরায় মনোনীত হয়েছেন।
এডভোকেট কুতুবউদ্দিন শাহ :   তিনি জেলা আওয়ামীলীগের সহ সভাপতি  এবং আইন পেশার পাশাপাশি ৬নং সদর ইউনিয়ন পরিষদের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে তার নির্বাচনী প্রচারণা করেছেন। তিনিও দলীয় প্রতীকে মনোনীত হয়েছেন।
রজব আলী :  উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক  এবং ৭নং উবাহাটা ইউনিয়ন পরিষদের চলমান নৌকার বিজয়ী প্রার্থী। তিনিও দলীয় প্রতীক নৌকা পুনরায় মনোনীত হয়েছেন।
আবদালুর রহমান আবদাল:  তিনি আওয়ামীলীগের কর্মী এবং ৮নং সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদের চলমান নৌকার পরাজিত প্রার্থী। দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনিও দলীয় প্রতীক নৌকা পুনরায় মনোনীত হয়েছেন।
মোস্তাফিজুর রহমান রিপন :   সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি এবং ৯নং রানীগাঁও ইউনিয়ন পরিষদের  চলমান নৌকার পরাজিত প্রার্থী। দলের কার্যক্রমের পাশাপাশি ইউনিয়নের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনিও দলীয় প্রতীক নৌকা পুনরায় মনোনীত হয়েছেন।
মানিক সরকার :  উপজেলা স্বেচাসেবকলীগের সভাপতি এবং দলের কার্যক্রমের পাশাপাশি ১০নং মিরাশি ইউনিয়ন পরিষদের মানুষের সাথেও সর্বদা সুসম্পর্ক বজায় রেখে তার নির্বাচনী এলাকায় বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনিও দলীয় প্রতীক নৌকায় মনোনীত হয়েছেন।
উল্লেখ্য যে, আগামী ৫ জানুয়ারি ৫ম ধাপে চুনারুঘাট উপজেলা সহ দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিতব্য নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ই ডিসেম্বর,যাচাই-বাছাই ১২ই ডিসেম্বর, আপিল দায়ের ১৩-১৫ই ডিসেম্বর,আপিল নিষ্পত্তি ১৮ই ডিসেম্বর,প্রার্থীতা প্রত্যাহার ১৯ই ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ২০ই ডিসেম্বর।

Developed By The IT-Zone