ঢাকারবিবার , ১২ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কলেজ বাস চালুসহ ১১ দফা দাবিতে ছাত্র ইউনিয়নের গণস্বাক্ষর শুরু

ইমদাদুল হোসেন খান
জুন ১২, ২০২২ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

কলেজবাস চালু, ছাত্র সংসদ নির্বাচন আয়োজনসহ ১১ দফা দাবিতে হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজে লিফলেট বিতরণ ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।

রবিবার (১২ জুন) উদ্বোধন করেন সংগঠনটির বৃন্দাবন কলেজ শাখার যুগ্ম আহবায়ক অংকন রায় ও ইমদাদ মোহাম্মদ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা শাখার সভাপতি প্রনব কুমার দেব এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শাখার সাধারণ সম্পাদক মাহাথির মোহাম্মদসহ জেলা কমিটির নেতৃবৃন্দ।

বৃন্দাবন সরকারি কলেজের শিক্ষাব্যাবস্থার চলমান সংকট ভেঙে একটি সয়ংসম্পূর্ণ ক্যাম্পাস গড়তে ছাত্র ইউনিয়ন বৃন্দাবন সরকারি কলেজ সংসদের উত্থাপিত দাবী সমূহ হলো, ১. কলেজ বাস সার্ভিস পুনরায় কার্যকর করতে হবে, ২. দ্রুত সময়ের মধ্যে শিক্ষক সংকট নিরসন করতে হবে, ৩. কেন্দ্রীয় গ্রন্থাগারের সকল বই শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত করে দিতে হবে। গ্রন্থাগার খুলা রাখার সময় বৃদ্ধি করতে হবে এবং ছাত্রছাত্রীদের জন্য সমন্বিত পাঠকক্ষ নিশ্চিত করতে হবে, ৪. প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে ছাত্রীদের জন্য স্যানিটেশন ব্যাবস্থা, প্রাথমিক চিকিৎসার উপকরণ এবং ঔষদপত্রাদি সরবরাহ করা সহ সার্বক্ষণিক তত্ত্বাবধায়ক নিশ্চিত করতে হবে, ৫. পরিক্ষা চলাকালীন সময়ে মূল ক্যাম্পাস যেনো বন্ধ রাখতে হয় সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করতে হবে, ৬. ছাত্রীনিবাস ও ছাত্রাবাসে আবাসন ফি হ্রাস, আসন সংখ্যা বৃদ্ধি, খাবারের মান উন্নীতকরণে ভর্তুকি প্রদান, ছাত্রী নিবাসে নিবর্তনমূলক সান্ধ্য আইন বাতিল সহ ছাত্রাবাসের জরা জীর্ণ নাজিম উদ্দিন হল পুননির্মাণ করতে হবে, ৭. শিক্ষার্থীদের শৌচাগার সংকট অবিলম্বে নিরসন করতে হবে, ৮. ভর্তুকিসহ কলেজ প্রশাসন পরিচালিত ক্যাফেটেরিয়া চালু করতে হবে, ৯. কলেজ ক্যাম্পাসে প্রতিষ্ঠাতা ও মুক্তিযুদ্ধের স্মারক ভাষ্কর্য নির্মাণ, শহীদমিনারের অবকাঠামোগত ত্রুটি সংশোধন এবং নিয়মিত কলেজের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে হবে, ১০. সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনার জন্য বৃহৎ পরিসরে স্থান বরাদ্দ দিতে হবে এবং ১১. অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীরা জানান, এই ১১ দফা নিয়ে শিক্ষার্থীরা আশাবাদ ব্যাক্ত করছেন। তারা বলেন, এটা একটা চলমান আন্দোলন। ইতোমধ্যেই আমরা ৬৫০ জন শিক্ষার্থীর স্বাক্ষর সংগ্রহ করতে পেরেছি। শিক্ষার্থীদের নিয়ে দাবী আদায়ের আগ পর্যন্ত তাদের বিভিন্ন কর্মসূচি চলতে থাকবে বলেও জানান তারা ।

Developed By The IT-Zone