ঢাকাবুধবার , ৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনা ভাইরাসের সংক্রামণ রোধে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক সাময়িক বন্ধ ঘোষণা

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৮, ২০২০ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি  :   করোনা ভাইরাসের সংক্রমণ রোধ করতে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে স্থাপিত প্রাণ আর এফ এল গ্রুপের হবিগঞ্জ ইন্ড্রাস্টিয়াল পার্কের’ প্রায় ২০ হাজার কর্মকর্তাও কর্মচারীদের ছুটি দেওয়া হয়েছে।
প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী খাদ্য সামগ্রী উৎপাদন ও চিকিৎসা সামগ্রী উৎপাদন  যাতে ব্যাহত না হয় সে লক্ষে প্রায় সাড়ে তিন হাজার শ্রমিক ফ্যাক্টরিতে সামাজিক দুরত্ব বজায় রেখে কাজ করবে বলে জানিয়েছে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের প্রশাসন বিভাগ।
বুধবার (৮ এপ্রিল) এসব তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ ইন্ড্রাস্টিয়াল পার্কের মহা-ব্যবস্থাপক হাসান মোঃ মনজুরুল হক বলেন শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত  ও সামাজিক দুরত্ব বজায় রেখে শুধুমাত্র জরুরী খাদ্য সামগ্রী উৎপাদনের জন্য প্রানের ফুড ইউনিট টি সীমিত আকারে চালু রাখা হয়েছে।
তাও আবার ফ্যাক্টরি আবাসিক কর্মকর্তা ও কর্মচারী দ্বারা পরিচালনা করা হচ্ছে।

ছবি : হবিগঞ্জের প্রাণ আর এফ এল ইন্ড্রাস্টিয়াল পার্ক

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আরএফএল ডিভিশনের মহা-ব্যবস্থাপক  ফজলে রাব্বি বলেন সরকারি নির্দেশনা অনুযায়ী ফ্যাক্টরি চালু রেখেছি সীমিত আকারে। শুধুমাত্র চিকিৎসা সামগ্রী পিপিই, মাস্ক,ক্যাপ,সিরিন্জ, হ্যান্ড স্যানিটাইজার ছাড়া সব ডিভিশনের উৎপাদন বন্ধ রয়েছে।
চিকিৎসা সামগ্রীও উদপাদন হচ্ছে আবাসিক শ্রমিক দিয়ে।মাত্র সাতশোর মতো শ্রমিক কাজ করছে ফ্যাক্টরি তে। তবে তাদের নিরাপত্তা নিশ্চিত  ও সামাজিক দুরত্ব বজায় রেখে কাজ করানো হচ্ছে।
করোনা ভাইরাস সংক্রামণ রোধে ফ্যাক্টরির প্রায় ২০ হাজার শ্রমিককে বেতন দিয়ে ছুটি দেয়া হয়েছে বলে নিশ্চিত করছে হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক কর্তৃপক্ষ।
এ বিষয়ে হবিগঞ্জ -৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির  বলেন, করোনা ভাইরাস রোধ করতে প্রাণ আর এফ এল গ্রুপের উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বললে উনারা  শ্রমিকদের ছুটির ব্যবস্থা করেছেন।

Developed By The IT-Zone