ঢাকাবুধবার , ১ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনার আতঙ্কে রোগী শূন্য হবিগঞ্জ সদর হাসপাতাল

অনলাইন এডিটর
এপ্রিল ১, ২০২০ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

তারেক হাবিব, প্রধান প্রতিবেদক।। করোনা ভাইরাস আতঙ্কে রোগী শূন্য হয়েছে হবিগঞ্জ সদর হাসপাতাল। সম্প্রতি গরমের আবহাওয়া শুরু হওয়াতে শিশু, বৃদ্ধসহ নানা বয়সের লোকজন রোগে আক্রান্ত হয়ে হবিগঞ্জ সদর হাসপাতালে না এসে স্থানীয় হাতুড়ে ডাক্তারের মাধ্যমে চিকিৎসা নেন। কেউ-কেউ আবার হাসপাতালে এসেও ব্যবস্থাপত্র নিয়ে বাড়ি চলে যাচ্ছেন, ভর্তি থাকছেন না কেউ-ই। গত ২/৩ দিন যাবত সরেজমিনে ঘুরে এ চিত্রই লক্ষ্য করা গেছে হবিগঞ্জ সদর হাসপাতালে। তবে করোনার অজুহাতে কিছু-কিছু ডাক্তারগণ নিয়মিত অফিস ও করছেন না বলে অভিযোগ পাওয়া গেছে।

ছবিঃ হবিগঞ্জ সদর হাসপাতালে রোগীর বিছানায় বিড়াল।

এ সুযোগে ইচ্ছেমত ভিজিট নিয়ে ব্যাগ ভর্তি করে ঔষধ দেন তারা। খুঁজ নিয়ে জানা গেছে তৃণমূলে চিকিৎসা দেয়া ওইসব ডাক্তারদের নেই কোন প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ। মাঝে-মাঝে ভ্রাম্যমান আদালতের অভিযানে এদের জেল-জরিমানা করলেও থামছেন না এ সকল গ্রাম্য ডাক্তাররা। বিধি অনুযায়ী পল্লী চিকিৎসকরা নামের আগে ডাক্তার পদবী ব্যবহার না করার নির্দেশ থাকলেও এসব কিছুই মানছেন না তারা।

শুধু তাই নয়, অনেক সরকারী স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা ব্যক্তিগত ভাবে চেম্বার খোলে শুধু করেছেন ব্যবসাও। এ নিয়ে শায়েস্তাগঞ্জে বনজ কুমার নামে এক স্বাস্থ্য সহকারীকে জরিমানাও করেছেন ভ্রাম্যমান আদালত।

সুমন দাস হরি নামে একজন ভুক্তভোগী সেবা প্রত্যাশী জানান, করোনার অজুহাতে অনেক ডাক্তাররাই আসছেন না হাসপাতালে। বিশেষ করে শিশু বিশেষজ্ঞ ও সার্জন নেই বললেই চলে।

Developed By The IT-Zone