ঢাকামঙ্গলবার , ২৩ জুন ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনার সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করে যাচ্ছেন এসিল্যান্ড সুমাইয়া মমিন

দৈনিক আমার হবিগঞ্জ
জুন ২৩, ২০২০ ৫:১৬ অপরাহ্ণ
Link Copied!

দিপু আহমেদ, নবীগঞ্জ প্রতিনিধিঃ   নবীগঞ্জ উপজেলার প্রতিটি ইউনিয়নের মানুষের হোম কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে মানুষকে সচেতন ও নিরাপদ রাখতে দিনের পর দিন কঠোর পরিশ্রম করে যাচ্ছেন এসিল্যান্ড সুমাইয়া মমিন।
নবীগঞ্জে করোনা সংক্রমণ প্রতিরোধ অগ্রণী ভূমিকা রাখায় নবীগঞ্জের এসিল্যান্ড সুমাইয়া মমিন প্রশংসা কুড়িয়েছেন নবীগঞ্জের সর্বসাধারন মানুষের কাছে। করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনায়,পুলিশ, স্বশস্ত্র-বাহিনী, প্রতিনিধি ও নাগরিকদের সহযোগিতায় অকুতোভয়- সময়ের সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করে যাচ্ছেন প্রতিনিয়ত। 
বিপদগামী এই করোনা ভাইরাসের  সংক্রমণে বর্তমান পরিস্থিতিতে যখন পুরো পৃথিবী ক্ষতিগ্রস্ত,এমতাবস্থায় নবীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টি মানুষকে নিরাপদ রাখতে করোনার শুরু থেকেই কঠোর পদক্ষেপ গ্রহন করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন। জনগনকে নিরাপদ রাখতে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। হোম কোয়ারেন্টাইন এবং সামাজিক দুরত্ব বজায় রাখতে দিনের পর রাতেও পৌরসভাসহ উপজেলার ১৩ টি ইউনিয়নে সম্মুখ যোদ্ধা হিসেবে লড়াই করে যাচ্ছেন।

ছবি : নবীগঞ্জের সহকারি কমিশনার (ভুমি) সুমাইয়া মমিন এর ফাইল ছবি

এসিল্যান্ড সুমাইয়া মমিন দৈনিক আমার হবিগঞ্জকে বলেন, চলমান কঠিন পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। উল্লেখ্য করোনা ভাইরাসের সংক্রমণে যখন সারা বিশ্ব বিপদগামী, ঠিক তখনই নবীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রথম থেকেই কঠোর পদক্ষেপ গ্রহণ করেন তিনি নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট। সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ, স্বাস্থ্য বিধি মেনে চলা, জনসচেতনতা সৃষ্টিসহ সরকারি নির্দেশনা বাস্তবায়নে দিন-রাত নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। হোমকোয়ারেন্টাইন নিশ্চিত এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সম্মুখ যোদ্ধা হিসেবে ছুটে চলেছেন তিনি। প্রশাসনের নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে যাচ্ছেন। অভিযানের সময় সার্বক্ষণিক বাজার মনিটরিং করে দ্রব্যমূল্য ক্রয় ক্ষমতার ভিতরে রাখতে কঠোর ভূমিকা পালন করেছেন তিনি। এর স্বীকৃতি স্বরূপ এসিল্যান্ড মানুষের মন জয় করে নিয়েছেন।
এই বিষয় জানতে চাইলে এসিল্যান্ড আরো  জানান, ভালো কাজের স্বীকৃতিস্বরূপ হিসেবে যখন মানুষের ভালবাসা পাওয়া যায়, তখন নতুন কাজের জন্য অনুপ্রেরণাব্যঞ্জক। মানুষের প্রশংসা হচ্ছে কাজের স্বীকৃতি। আর স্বীকৃতি পাওয়া মানে কাজের প্রতি ভালোবাসা এবং দায়িত্ববোধ বেড়ে যাওয়া। কর্তব্য পালনের জন্য যদি প্রশংসা পাওয়া যায় তাহলে আনন্দের সীমা থাকে না। ভালো কাজের যেমন প্রশংসা দেওয়া হয়। এটি দেখে অন্যরাও ভালো কাজে উৎসাহী হয়। তাই আমাদের ভালো কাজ করতে হবে।
সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিন দৈনিক আমার হবিগঞ্জকে জানান,করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে থাকা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। তবে এক্ষেত্রে বিধি নিষেধ অমান্য করে অল্প কিছু লোক যারা ঘরের বাইরে বের হচ্ছে কিংবা দোকানপাট খোলা রাখছে তাদের প্রতি সচেতনতার আহবান জানিয়ে বারবার সতর্ক করা হয়েছে বলে জানান তিনি।
এসিল্যান্ড সুমাইয়া মমিন তার কার্যকলাপে নবীগঞ্জবাসী ও গণমাধ্যমের কাছে সহযোগিতা কামনা করে বলেন , নবীগঞ্জ উপজেলাকে এ অদৃশ্য কভিড১৯ থেকে বাচাঁতে পারলেই বর্তমান সরকারের তথা আমাদের সবার এ পরিশ্রম স্বার্থক ও সফল হবে। তাই আমাদের সকলের উচিত স্বাস্হ্যবিধী মেনে চলাফেরা করা,অতিপ্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া,শারীরিক দুরত্ব বজায় রাখা এবং সচেতনতা বৃদ্ধি করা,মাস্ক ব্যবহার নিশ্চিত করা, যেন করোনা এই ভয়াবহতার কবল থেকে মানুষকে রক্ষা করা সম্ভব হয়।

Developed By The IT-Zone