ঢাকাশনিবার , ৯ মে ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এস. এস. সি ১৯৯৮ ব্যাচ, হবিগঞ্জ” এর উদ্যোগে ২০০ পরিবারকে খাদ্য সামগ্রী উপহার

দৈনিক আমার হবিগঞ্জ
মে ৯, ২০২০ ৭:২০ অপরাহ্ণ
Link Copied!

প্রেস রিলিজ :  এস সি ১৯৯৮ ব্যাচ, হবিগঞ্জ এর ছাত্র – ছাত্রীদের পক্ষ থেকে কোভিড-১৯ বর্তমান বৈশ্বিক পরিস্থিতিতে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার (৯মে) এসব খাদ্য সামগ্রী উপহার দেয়া হয়ছে।
এই বৈশ্বিক দুর্যোগে এস. এস. সি ১৯৯৮ ব্যাচ, হবিগঞ্জের বন্ধুরা শ্রম এবং আর্থিক সহায়তা দিয়ে খুব সাবলীলভাবে প্রাথমিক টার্গেট অনুযায়ী, প্রকৃত উপকারভোগীদের খুঁজে বের করে তাদের মধ্যে খাদ্য সামগ্রী সরকারের স্বাস্থ্যবিধি এবং সামাজিক নিরাপদ দুরত্ব মেনে উপহার হিসাবে প্রদান করা হয়।
এস.এস.সি ১৯৯৮ ব্যাচ, হবিগঞ্জ বলেছে “আমরা বন্ধুরা সবাই খুশি, কারণ এখানে অনেক মানবিক বন্ধুদের সংযুক্তি হয়েছে! আমাদের উদ্দেশ্য গুলো পূরণ করতে দেশ – বিদেশের বন্ধুদের সবার আর্থিক সহায়তা, শ্রম এবং পরামর্শই আমাদের শক্তি। এস.এস.সি ১৯৯৮ ব্যাচ, হবিগঞ্জের বন্ধুরা সাধারণ মানুষের পাশে একটু সহায়তা নিয়ে এগিয়ে এসেছে, সেই চিরায়ত বচন আবারো মনে করে, “দশের লাঠি একের বোঝা” ۔ তাই বন্ধুরা মিলে করি কাজ হারি জিতি নাহি লাজ।”

ছবি : এসএসসি ১৯৯৮ ব্যাচ হবিগঞ্জ এর উপহার সামগ্রী

তাঁরা আরো বলেছে যে, এই প্রক্রিয়া (মানবিক সহায়তা) চলমান থাকবে। কারন সামনের দিন গুলো আরও কঠিন হবে এক্ষেত্রে হবিগঞ্জ এস.এস.সি ১৯৯৮ ব্যাচ, বন্ধুরা কোভিড-১৯ এর পরবর্তী পরিস্থিতিকে মোকাবিলা করার জন্য বিভিন্ন রকমের প্রস্তুতি গ্রহণ করছে এবং দেশে বিদেশের বন্ধুদের সহায়তায় ফান্ডের ব্যবস্থা করছে, যার মাধ্যমে তারা নিম্নোক্ত ক্ষেত্রে অসহায় মানুষ বা পরিবারের পাশে দাড়াঁতে পারে। সেগুলো হলঃ-
১। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া দরিদ্র ও মধ্যবিত্ত পরিবার ছাত্র – ছাত্রীর মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ এবং বৃত্তি প্রদান করা।
২। নিন্ম মধ্যবিত্ত ও ক্ষুদ্র ব্যবসায়ীদের সাহায্য করার উদ্দেশ্য মূলধন যোগানের সহায়তা করা। যেমনঃ- ফেরিওয়ালা, চা- দোকান, চানাচুর বিক্রিতা ইত্যাদি, বৈশ্বিক এই অবস্থায় যেহেতু সবকিছু বন্ধ থাকার কারণে ক্ষুদ্র ব্যবসায়ীরা ব্যপক ক্ষয়ক্ষতির স্বীকার হচ্ছেন।
৩। কৃষকদের মধ্যে আবাদের জন্য বিভিন্ন রকমের বীজ প্রদান করা।
৪। বিভিন্ন সরকারী জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করা।
এই রকম অনেক সামাজিক এবং মানবিক কাজের সাথে হবিগঞ্জ এস.এস.সি ১৯৯৮ ব্যাচ এর ছাত্র – ছাত্রীরা সম্পর্কিত থাকতে প্রতীক্ষাবদ্ধ।

Developed By The IT-Zone