ঢাকারবিবার , ১০ মে ২০২০

এবার শায়েস্তাগঞ্জে ও  খুলছে না ব্যবসা প্রতিষ্ঠান

দৈনিক আমার হবিগঞ্জ
মে ১০, ২০২০ ২:২৬ অপরাহ্ণ
Link Copied!

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি :   সিলেট বিভাগের করোনার ‘হটস্পট’ হবিগঞ্জ। প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। এদিকে করোনাভাইরাস প্রতিরোধে আজ  রবিবার থেকেই  শায়েস্তাগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠান খুলছেন না ব্যবসায়ীরা। যদিও সরকার সামাজিক দূরত্ব বজায় রেখে রোববার ( ১০ মে) থেকে সীমিত আকারে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার জন্য অনুমতি দিয়েছিল। গত ৫ মে এ প্রজ্ঞাপন জারি হওয়ার পর শায়েস্তাগঞ্জ ব্যবসায়ী সমিতি(ব্যকস)নেতৃবৃন্দরা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল।

ছবি : শায়েস্তাগঞ্জেও রয়েছে দোকানপাট

পরে প্রশাসন ও সচেতন নাগরিক সমাজের অনুরোধে ও শায়েস্তাগঞ্জ উপজেলার জনসাধারণের সুরক্ষার কথা চিন্তা করে সেই সিদ্ধান্ত পরিবর্তন করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ২৫ মে পর্যন্ত শপিং-মল, দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শায়েস্তাগঞ্জ ব্যকস।তবে ফার্মেসি, মুদি দোকান, ফলমূল ও কাঁচামালের দোকান যথারীতি খোলা থাকবে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন  শায়েস্তাগঞ্জ ব্যকসের সাধারণ সম্পাদক মো, আব্দুল মুকিত। তিনি বলেন, বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা মাথায় রেখে আমরা দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে উপজেলাবাসীর স্বাস্থ্য সুরক্ষার কথা চিন্তা করে আজ থেকে আমরা আগামী ২৫ মে পর্যন্ত দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি।

Developed By The IT-Zone