ঢাকারবিবার , ৯ ফেব্রুয়ারি ২০২০
আজকের সর্বশেষ সবখবর

উদ্বোধনের অপেক্ষায় রাজিউড়া ভূমি অফিস

দৈনিক আমার হবিগঞ্জ
ফেব্রুয়ারি ৯, ২০২০ ৭:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সৈয়দ হাবিবুর রহমান ডিউক :   সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের ভূমি অফিসটি সুতাং বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত। পুরাতন অফিসটি ভেঙ্গে নতুনভাবে কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয় রাজিউড়া ইউনিয়ন ভূমি অফিস। পুরাতন অফিসের কার্যক্রম প্রায় দুই বছর যাবত অস্থায়ী কার্যালয় হিসেবে বাজাওে নির্মিত ওমেন্স কর্ণারেই চলছে। নতুন অফিসের নির্মাণ কাজ প্রায় সম্পন্ন হলে ও এখনো আনুষ্ঠানিকভাবে উদ্ভোধন করা হয়নি।

সরেজমিনে এ ব্যাপারে কথা বলার জন্য রবিবার (৯ফেব্রুয়ারি) সকাল ১০ টা ২৫ মিনিটে রাজিউড়া ইউনিয়ন ভূমি অফিসে গেলে অফিস সহকারী মো: সাজিদ উল্লাহ ছাড়া, অফিসে কর্মরত ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আয়েশা আক্তার সহ অন্য কাউকেই পাওয়া যায়নি। অফিস ১০টায় শুরু হলেও সবাই যথাসময়ে না আসার কারণ জিজ্ঞেস করলে,অফিস সহকারী সাজিদ উল্লাহ বলেন, শীতের দিনে, অফিসে তেমন কাজ নেই, তাই সবাই একটু দেরীতেই আসেন।

রাজিউড়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আয়েশা আক্তারের সঙ্গে মুঠোফোনে কথা বললে, তিনি বলেন প্রায় ১ বছর ধরে অস্থায়ী কার্যালয়েই তাদের অফিসের সকল কার্যক্রম চলছে, কবে নাগাদ নতুন অফিসে কাজ শুরু হবে এ ব্যাপারে তিনি জানেন না।এদিকে. অস্থায়ী কার্যালয়ে অফিসের স্টাফদের সবার কাজ করার সুযোগ না থাকায় সাধারণ মানুষদের ও নানারকম হয়রানির স্বীকার হতে হচ্ছে। তাছাড়া বাজারের ওমেন্স কর্ণারটিকে অফিস হিসেবে ব্যবহার করার দরুন বাজারের ব্যবসায়ীরা ও নানারকম ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ ব্যাপারে হবিগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) মাসফিকা হোসেন জানান, নতুন অফিসের কার্যক্রম প্রায় শেষ, সপ্তাহ খানেকের মধ্যেই নতুন অফিসে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু হবে।

Developed By The IT-Zone