ঢাকাশুক্রবার , ১০ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

ইংল্যান্ডে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বাংলাদেশী চিকিৎসক আব্দুল মাবুদ

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১০, ২০২০ ১:৪২ অপরাহ্ণ
Link Copied!

সলিল বরণ দাশ,নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকেঃ  কোভিড-১৯ ক‌রোনাভাইরাসে আক্রান্ত হ‌য়ে চিকিৎসাধীন অবস্থায় লন্ড‌নে ডা. আব্দুল মাবুদ চৌধুরী ফয়সাল  নামে এক ব্রিটিশ বাংলাদেশি চিকিৎসক মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৮এ্প্রিল) লন্ডন সময় সন্ধ্যায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি হবিগঞ্জ জেলার নবীগঞ্জ  উপজেলার দীঘলবাক ইউনিয়নের নূরগাও গ্রামের কৃতি সন্তান।

তার চাচাতো ভাই যুক্তরাজ্য প্রবাসী, তালহা চৌধুরী তানহা মৃত্যু’র খবরটি  নিশ্চিত করেছেন। ডা. আব্দুল মাবুদ লন্ডনের রমর্ফোডের কুইন এলিজাবেথ হাসপাতালের ইউরোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট হিসেবে কর্মরত ছিলেন।করোনা রোগীদের চিকিৎসা করতে গিয়ে তিনি  করোনা আক্রান্ত হন।আব্দুল মাবুদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ১৫ দিন ধরে হাসপতালে ভর্তি ছিলেন। উনার স্ত্রী ডা. রানী চৌধুরীও লন্ড‌নের নিউহাম হাসপাতা‌লের চি‌কিৎসক।

ছবি : ডা: আব্দুল মাবুদ এর ফাইল ছবি

উল্ল্যেখ যে গত মার্চের ১৮ তারিখ এক চিঠি লেখেন ইংল্যান্ডের প্রেসিডেন্ট বরিস জনসনকে। সেখানে তিনি বলেন, যুক্তরাজ্যের স্বাস্থ্যসেবা দেওয়া কর্মীদের জরুরিভিত্তিতে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামের প্রয়োজন। তা নাহলে অনেক ডাক্তার ও নার্স মারা যাবে। এই আশংকা করতে করতে আজ তিনি নিজেই চলে গেলেন দুনিয়া ছেড়ে।

Developed By The IT-Zone