ঢাকাশুক্রবার , ৩ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর বানিয়াচংয়ের লক্ষিবাওরে অভিযান : জরিমানা আদায়

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ৩, ২০২০ ১০:১৯ অপরাহ্ণ
Link Copied!

রায়হান উদ্দিন সুমন :  দৈনিক আমার হবিগঞ্জে সংবাদ প্রকাশের পর বানিয়াচংয়ের লক্ষিবাওর জলাবনে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার ( ২এপ্রিল) “বানিয়াচংয়ের লক্ষিবাওর জুয়ার খেলার নতুন স্পট” এই শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশ করে দৈনিক আমার হবিগঞ্জ। সংবাদটি স্থানীয় প্রশাসনের দৃষ্টিগোচর হলে পরের দিন শুক্রবার (৩এপ্রিল) দুপুুের সেখানে অভিযান চালান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত।

ছবি : বানিয়াচংয়ের লক্ষিবাওর জলাবনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন খন্দকার

অভিযানে সরকারি আদেশ অমান্য করে গণজমায়েত করায় নাহিদ মিয়াকে ১,০০০টাকা, সাইদুর আলমকে ৫০০ টাকা, বানু চন্দ্রকে ১,০০০ টাকা, আসাদ মিয়াকে ১,০০০ টাকা, নিতু বৈদ্যকে ১,০০০ টাকা, কয়েছ মিয়া ১,০০০ টাকা, জাফর আলীকে ১,০০০ টাকা, এখলাছ মিয়াকে ১,০০০ টাকা, রিপন মিয়াকে ১,০০০ টাকা, ফাহিম মিয়াকে১,০০০ টাকা, আজাদ মিয়াকে ১,০০০ টাকা, রায়হান মিয়াকে ১,০০০ টাকা এবং দোকান খোলা রাখায় আঃ আহাদকে ২০০ টাকা,ফরিদ উল্লাহকে ২০০টাকা, আল আমিনকে ২০০টাকা, সুমন পালকে ১০০০ টাকা, গৌরাঙ্গ পাল ৫০০ টাকা, সুজন পালকে ৫০০ টাকা, হাবিবুর রহমানকে ২,০০০ টাকা ও কামাল মিয়াকে ১,০০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

নিয়মিত বিরতিতে বানিয়াচং উপজেলার বড়বাজার, নতুন বাজার, গ্যনিংগঞ্জ বাজার, আদর্শবাজারে উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মতিউর রহমান খান এর নেতৃত্বে প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশের যৌথঅভিযান পরিচালিত হয়। লেফটেন্যান্ট আজওয়াদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টিম এবং পুলিশ উপ পরিদর্শক জুলহাসের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযানে অংশ নেয়।

ছবি : লক্ষিবাওরে গণজমায়েত হওয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযান।

এ সময়ে করোনা ভাইরাসের সংক্রামণ রোধে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ব্যতিত অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখায় ও গণজমায়েত করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধি, ১৮৬০ অনুসারে মোট ২০ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১৭,১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার দৈনিক আমার হবিগঞ্জকে জানিয়েছেন সকলে যাতে নিরাপদে ঘরে অবস্থান করে, সে জন্য সবাইকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সকলের সতর্ক অবস্থানই পারে দেশকে নিরাপদ ও করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তিনি।

Developed By The IT-Zone