ঢাকাবুধবার , ৯ ফেব্রুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আমার হবিগঞ্জে আমার দুই বছর

নুরুজ্জামান মানিক
ফেব্রুয়ারি ৯, ২০২২ ১০:৪৬ পূর্বাহ্ণ
Link Copied!

বিনীতভাবে জানাচ্ছি, আমি ১৯৯১ সাল থেকে দেশের প্রথম শ্রেণির জাতীয় পত্রিকাসমূহে লেখালেখি ও সাংবাদিকতা করে আসছি ।

লেখালেখি ও ব্লগিং সূত্রে সুশান্ত দাস গুপ্ত দাদার সাথে আমার পরিচয় ১৫ বছর ধরে। ২০১৯ সালের ৯ ফেব্রুয়ারি তিনি হঠাৎ আমাকে প্রকাশিতব্য দৈনিক আমার হবিগঞ্জের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের প্রস্তাব দেন।

অবাক করা বিষয় হলো,আমার ইতিবাচক সম্মতি পেয়ে দাদা ত্বরিতগতিতে আমার এমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থার ফাউন্ডার চেয়ারম্যান হিসেবে তার স্বাক্ষরিত অফিসিয়াল যোগদানপত্র আমাকে পাঠালেন । আমি সাদরে তা’ গ্রহণ করি।

প্রতিষ্ঠালগ্ন থেকে আমি নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। পেশাগত সাংবাদিক জীবনে আমি অনেক কিছু শিখেছি দাদার কাছ থেকে।

সহকর্মীদের সহযোগিতাও পেয়েছি । এরপর গত ২০২১ সালের ৭ জুন সুশান্ত দাদা আমাকে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব দেন ।

এছাড়া বর্তমানে হবিগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এবং আমার এমপি স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থার কার্যনির্বাহী
পরিষদের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছি।

প্রসঙ্গত, দুর্নীতি, অনিয়ম আর রাজনৈতিক দুর্বৃত্তায়নের বিরুদ্ধে নিয়মিত সংবাদ প্রকাশ করে ইতোমধ্যে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকাটি
হবিগঞ্জে হট কেক তথা সবচেয়ে জনপ্রিয় পত্রিকায় পরিণত হয়েছে ।

সংবাদ প্রকাশের জেরে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় সুশান্ত দাদা, আমি, সুমন ভাই ও তারেক হাবিব জেল খেটেছি।

আমাদের উপর হামলাও হয়েছে । আমাদের বিরুদ্ধে মামলা হয়েছে ডজন খানেক।আমাদের পত্রিকার ডিক্লারেশন বাতিলের জন্য নানা ষড়যন্ত্র অব্যাহত আছে ।

তবুও আমরা থেমে নাই। আমাদের হাত বাঁধা নেই, আমাদের চোখ খোলা আছে । আমরা লিখতে পারি । আমাদের কলম চলবে। দৈনিক আমার হবিগঞ্জের পাশে থাকুন ।

Developed By The IT-Zone