ঢাকাশনিবার , ২৯ জানুয়ারি ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের নিহত ১ : ছাত্রলীগ সভাপতি আটক

দিলোয়ার হোসেন,আজমিরীগঞ্জ
জানুয়ারি ২৯, ২০২২ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আজমিরীগঞ্জে বাড়ির সীমানা জটিলতা নিয়ে সংঘর্ষে লুৎফর রহমান ৫৫ নামের এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। নিহত লুৎফুর রহমান আজমিরীগঞ্জ নগর এলাকার মৃত করিম মুন্সির পুত্র। শনিবার (২৯জানুয়ারি ) দুপুরে এই ঘটনা ঘটে ।

জানা যায়, আজমিরীগঞ্জ পৌর এলাকার মকলিছ মিয়া ও লুৎফর রহমানের মধ্যে বেশ কয়েকদিন ধরে বাড়ির সীমানা নিয়ে ঝামেলা চলছিল।

শনিবার সকাল থেকে বাড়ির সীমানায় বেঁড়া দেওয়াকে কেন্দ্র করে মখলিছ মিয়া ও তার ছেলে মাসুম মিয়ার সাথে নিহত লুৎফর মিয়ার কথা কাটাকাটির সৃষ্টি হয়। কথা-কাটাকাটির এক পর্যয়ে লুৎফর রহমান এক পর্যায়ে মাটিতে লুটিয়ে পড়ে।

পরবর্তীতে তাকে আজমিরীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মনির হোসেন তাকে মৃত বলে ঘোষনা করেন ।

ঘটনা আরো গভীরভাবে তদন্তে চমকপ্রদ ঘটনা দৈনিক আমার হবিগঞ্জ এর নজরে আসে। নিজেদের আধিপত্য বিস্তার করতে আজমিরীগঞ্জ পৌরসভার নগর গ্রামে অনেক দিন ধরেই দুইটা গ্রুপের বিবাদ চলে আসছে।

নগর গ্রামের জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটা গ্রুপে নিহত লুৎফর রহমান সহ তার স্ব-গুষ্টির লোকজন একটা গ্রুপ আর উপজেলা ভাইস চেয়ারম্যান মমিনুর রহমান সজিব ওরফে সোনাই মিয়ার পরোক্ষ নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেন ও তার গুষ্টির লোকদের মধ্যে  কয়েক বছর যাবত বিভিন্ন বিষয় নিয়ে এলাকায় দ্বন্দ্ব চলে আসছে।

তাদের বিভিন্ন দ্বন্দ্বের রেষ নিয়েই আজকের এই ঘটনা বলে এলাকাবাসী নিশ্চিত করেছেন । লুৎফর রহমানের মৃত্যুর ঘটনা এলাকায় জানাজানির পরপরই এলাকায় পুলিশ মোতায়েন করা হয় এবং প্রাথমিকভাবে মকলিচ মিয়ার চাচাত ভাই উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেনকে ঘটনাস্থলের পাশ থেকে আজমিরীগঞ্জ থানার এএস আই মনির হোসেন এসআই শওকতের নেতৃতে একদল পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।

গ্রেফতারের সময় ভিডিও করায় দৈনিক আজকের হবিগঞ্জ এর আজমিরীগঞ্জ প্রতিনিধি বাহার উদ্দিনের মোবাইল ছিনিয়ে নিয়ে এএসআই মনির ভিডিও কেটে দেন । পরে মোবাইলেট ডিলেট অপশন থেকে ভিডিওটি নষ্ট করে দেন তিনি।

আজমিরীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ দায়িত্বরত আবাসিক কর্মকর্তা মনির হোসেন দৈনিক আমার হবিগঞ্জকে জানান,লুৎফর মিয়াকে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয় ।

আমরা তার শরীরে দৃশ্যমান কোন আঘাতের চিহ্ন পাইনি। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে তার মৃত্যু হার্ট অ্যাটাকে হয়েছে। । বিস্তারিত জানতে পরবর্তীতে পূর্নাঙ্গ ময়নাতদন্তের রিপোর্ট আসার পরে জানা যাবে।

সাংবাদিকের মোবাইল কেড়ে নেওয়ার ব্যাপারে এএস,আই মনিরকে প্রশ্ন করলে তিনি বলেন আমি কেন মোবাইল কেড়ে নিয়ে ভিডিও কাটব? প্রশ্নই আসে না।

আজমিরীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরুল হাসান দৈনিক আমার হবিগঞ্জকে জানান,প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বাড়ির সীমানা প্রাচীর নিয়ে ঘটনাটি ঘটেছ। বর্তমান পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।

গ্রেপ্তারকৃত উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলোয়ার হোসেনের ব্যাপারে তিনি জানান,ক্ষুব্ধ জনতা তাকে আটক করে আমাদের কাছে হস্তান্তর করেছে। বর্তমানে সে থানা হেফাজতে আছে।

Developed By The IT-Zone