ঢাকাসোমবার , ২০ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে বন্যা পরিস্থিতি পরিদর্শনে এমপি মজিদ খান

ইমদাদুল হোসেন খান
জুন ২০, ২০২২ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

বানিয়াচঙ্গে বন্যার্ত মানুষের মাঝে সরকারি ও বেসরকারি উদ্যোগে ত্রাণ বিতরণ শুরু হয়েছে। আজমিরীগঞ্জ উপজেলার বন্যা পরিস্থিতি পরিদর্শন করেছেন হবিগঞ্জ-২ আসনের এমপি অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

জানা গেছে, সোমবার (২০ জুন) প্রধানমন্ত্রীর পক্ষ থেকে প্রাপ্ত ত্রাণ সামগ্রী বানিয়াচং উপজেলা সদরের ৩নং, ৪নং ও ৫নং দৌলতপুর ইউনিয়নের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে বিতরণ করা হয়েছে।

উপজেলা পরিষদের সিএ ফয়জুর রহমান রুবেল জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, ইউএনও পদ্মাসন সিংহ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাশ সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের নিয়ে পাঁচশত বানভাসি পরিবারের মাঝে বিতরণ করেছেন।

দুইশত পঞ্চাশ প্যাকেট পাঁচশত পরিবারের মাঝে বিতরণ করা হয়। প্রতি প্যাকেটে চাল ১০ কেজি, মুশুর ডারল ১ কেজি, চিনি ১ কেজি, সোয়াবিন তেল ১ লিটার, লবন ১ কেজি, হলুদের গুড়া ২০০ গ্রাম, মরিচ গুড়া ১০০ গ্রাম, ধনিয়ার গুড়া ১০০ গ্রাম রয়েছে।

২নং ইউনিয়নে ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হায়দারুজ্জামান খান ধন মিয়ার পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে বলেও তার আত্মীয়-স্বজন জানিয়েছেন।

এছাড়া বাসদ এবং উদীচীর পক্ষ থেকে সংগঠন দু’টির নেতৃবৃন্দ উপজেলা সদরের বিভিন্ন আশ্রয় কেন্দ্র পরিদর্শন করেছেন।

সোমবার (২০জুন) থেকে ত্রাণ বিতরণের উদ্দেশ্যে বাসদ হবিগঞ্জ জেলা ফোরামের সদস্য কমরেড তৌহিদুর রহমান পলাশ, উদীচী বানিয়াচং উপজেলা শাখার সভাপতি রিপন চন্দ্র দাশ, সাধারণ সম্পাদক রিতেষ কুমার বৈষ্ণব ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বানিয়াচং উপজেলা শাখার আহবায়ক মিনহাজুর রহমান তারেক আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করে বানভাসি মানুষদেরকে সান্ত্বনা দেন এবং সংগঠনের পক্ষ থেকে সাধ্য অনুযায়ী খাদ্য ও চিকিৎসা সহযোগিতার ব্যবস্থার আশ্বাস দেন।

এদিকে আজমিরীগঞ্জ উপজেলায় এখন পর্যন্ত কোনো সরকারি ত্রাণ আশ্রয় কেন্দ্র ও পানিবন্দী ঘরবাড়িতে পৌঁছায়নি বলে বানভাসি মানুষের কাছ থেকে জানা গেছে।

সোমবার হবিগঞ্জ-২ আসনের সাবেক এমপি প্রয়াত শরীফ উদ্দিন আহমেদের পরিবারের পক্ষ থেকে তার পুত্র হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন রুয়েল আজমিরীগঞ্জ উপজেলার জলসূখা ইউনিয়নে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

পর্যাক্রমে আজমিরীগঞ্জ ও বানিয়াচং উপজেলার বন্যকবলিত সব এলাকায় তার পরিবারের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হবে বলে জানা গেছে।

এছাড়া আজমিরীগঞ্জ উপজেলা সদরে বানিয়াচং উপজেলার মোঃ তাজুল ইসলাম, রাসেল, ধন বাঁশি, স্বাধীন, মিশু, আলগীর, রুমন, ঝুমুর, রাজুসহ একদল যুবক ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

এসময় বানভাসিরা এখন পর্যন্ত সরকারি ত্রাণ না পাওয়ার কথা তাদেরকে জানিয়েছেন বলে এ প্রতিবেদককে বলেন।

তবে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান সোমবার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ও বদলপুর ইউনিয়ন ঘুরে বানভাসি মানুষের সাথে কথা বলে সান্ত্বনা দেন এবং তাদের পাশে থাকার আশ্বাস দেন বলে জানা গেছে।

এসময় তার সাথে ইউএনও, ওসি, জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মীরা ছিলেন। সংসদ সদস্যের এ পরিদর্শনের ফলে শীঘ্রই আজমিরীগঞ্জ উপজেলায় সরকারি ত্রাণ বিতরণ শুরু হবে বলে বানভাসি মানুষেরা আশা করছেন।

Developed By The IT-Zone