ঢাকাবুধবার , ১৫ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে খাদ্য সহায়তা সম্পর্কে কোনো জ্ঞান নেই এলাকাবাসীর

দৈনিক আমার হবিগঞ্জ
এপ্রিল ১৫, ২০২০ ৮:১৯ অপরাহ্ণ
Link Copied!

জাবেদুর রহমান, আজমিরীগঞ্জ থেকে ফিরেঃ  সারাবিশ্ব আজ করোনা ভাইরাস পরিস্থিতির সম্মুখীন। যতদিন যাচ্ছে ততই আমরা ভারসাম্যহীন হয়ে পড়ছি। শুধু তাই না, হয়ে গেছি একদম অচল, না পারছি ঘর থেকে বের হতে, না পারছি খাবার যোগাতে।

এই পরিস্থিতিতে, শ্রমিক, দিমমজুর ও নিম্নবিত্ত পরিবার থেকে শুরু করে মধ্যবিত্ত পরিবারের মানুষ হিমসিম খাচ্ছে খাদ্যের অভাবে। ঠিক তখন আজমিরীগঞ্জ ৩নং ইউনিয়নের জেলা প্রশাসকের খাদ্য সহায়তা থেকে শুরু করে কোন কিছুর খবরই জানে অত্র ইউনিয়নের মানুষ।

ছবি : এলাকার মানুষ কিভাবে খাদ্য সহায়তা পেতে পারে সেটাই দেখিয়ে দিচ্ছেন একমুঠো হাসির সদস্যরা

১৫ এপ্রিল (বুধবার) সরজমিনে অবস্থান করলে জানা যায়, জেলা প্রশাসকের কাছে এসএমএস পাঠিয়ে যে খাদ্য সহায়তা পেতে পারে, সেই সম্পর্কে কেউ জানে না। তখন নবীগঞ্জ উপজেলার সার্কেল শিক্ষা সেবা কেন্দ্রের পরিচালক সাইফুর রহমান খানের মাধ্যমে নবীগঞ্জের স্বেচ্ছাসেবী সংগঠন এক মুঠো হাসি-র সদস্য সাইফুর রহমান ও সাংবাদিক জাবেদুর রহমান দিনমজুর, দারিদ্র্য ও মধ্যবিত্ত পরিবারকে নিজ হাতে জেলা প্রশাসকের নিকট এসএমএস পাঠিয়ে দেয়।

এই এসএমএস পাঠানোর উদ্যোগ দেখে, অত্র এলাকার এক ব্যক্তি বলেন জেলা প্রশাসকের নিকট থেকে খাবার পায় বা না পাই, আমরা এই বিষয়ে অবগত হয়েছি; সেটাই অনেক বড় সার্থকতা। কেন সার্থকতা এই বিষয়ে জানতে চাইলে, তিনি বলেন, অত্র এলাকার মেম্বার ও চেয়ারম্যান কাছের হয়ে ও আমাদেরকে এই বিষয়ে অবগত করেন নি।

এই বিষয়ে সচেতন মহল খাদ্য সহায়তার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান।

Developed By The IT-Zone