ঢাকাবৃহস্পতিবার , ১৯ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

আজমিরীগঞ্জে অপ্রাপ্ত বয়স্ক অটোরিকশা-ইজিবাইক চালকদের দৌরাত্ম : অহরহ ঘটছে দূর্ঘটনা

দৈনিক আমার হবিগঞ্জ
আগস্ট ১৯, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

দিলোয়ার হোসেনঃ  আজমিরীগঞ্জ  উপজেলা  পৌরসভা, সদর ইউনিয়ন,জলসুখা ইউনিয়ন,শিবপাশা,কাকাইলছেও ও বদলপুর ইউনিয়নের  বিভিন্ন রাস্তায় নিয়ন্ত্রনহীন ভাবে চলাচল করছে ব্যাটারী চালিত ইজিবাইক টমটম ও অটোরিক্সা।
এ সব যানবাহনের অধিকাংশের বৈধ কাগজপত্র নেই এমনকি বেশিরভাগ চালক অপ্রাপ্ত বয়স্ক ও লাইসেন্স বিহীন। ফলে অহরহ ঘটছে দূর্ঘটনা। হারিয়ে যাচ্ছে অকালে প্রাণ। বরণ করছেন অনেকেই পঙ্গুত্ব।
সরেজমিনে আজমিরীগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নে ও পৌরসভায়  গিয়ে দেখা  যায়, ঐ সকল রোডে চালিত অধিকাংশ ইজিবাইক ও অটোরিকশা চালক ওই অপ্রাপ্ত বয়স্ক। কোন রকম জোড়াতালি ড্রাইভিং শিখার পরপরই সবাই বিনা বাধায় এসব যানবহন চালাচ্ছে।

ছবি : আজমিরীগঞ্জে অপ্রাপ্ত বয়স্ক চালকের হাতে তিনচাকার রিক্সা ! ফলে অহরহ ঘটছে দুর্ঘটনা

অপরিকল্পিতভাবে এসব অপ্রাপ্ত বয়স্ক চালকরা রাস্তায় ওভারটেক,রং সাইড দিয়ে গাড়ি চালাতে দেখা যায়। যত্রতত্র পার্কিং করে যাত্রী উঠানো নামানোর সময় আবার দীর্ঘ যানজটের ঘটনার প্রত্যেক্ষ সাক্ষী হিসেবে ঐসব এলাকার দোকানদারদের অভিযোগও রয়েছে।
এমনকি চালক অপ্রাপ্ত বয়স্ক ও অধিকাংশের ড্রাইভিং লাইসেন্স না থাকার কারনে নিয়ন্ত্রনহীন ভাবে চালানো হচ্ছে বিভিন্ন রুটে এসব যানবাহন। ফলে প্রায় দিনই ঘটছে দূর্ঘটনা। দূর্ঘটনায় অকালে অনেক যাত্রীকে দিতে হচ্ছে প্রাণ।আবার অনেকেই বরণ করছেন পঙ্গুত্ব।
এইসব অপ্রাপ্ত বয়স্ক চালকদের নিয়ন্ত্রণে আজমিরীগঞ্জ প্রশাসনের দৃশ্যমান কোন পদক্ষেপ না থাকার কারনে বেপরোয়া ভাবে চালানো এসব যানবাহনে বাধ্য হয়েই যাতায়াত করতে হচ্ছে যাত্রীদের।
এই ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার সুলাতানা সালেহী সুমির সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার  চেষ্টা করলে ওনি কল রিসিভ না করায় তার বক্তব্যে নেওয়া সম্ভব হয়নি।
পরবর্তীতে আজমিরীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি শফিকুল ইসলামের সাথে উক্ত বিষয়ে যোগাযোগ করলে তিনি দৈনিক আমার হবিগঞ্জকে জানান, বিষয়টি আমাদের জানা আছে। প্রত্যান্ত অঞ্চল হিসেবে পরিচিত আজমিরীগঞ্জে জীবিকার তাগিদে এখানে অধিকাংশ ক্ষেত্রেই দেখা যায় অপ্রাপ্ত বয়স্ক চালকরা ইজিবাইক,অটোরিকশা চালাচ্ছে। আমি আমার উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টা অবহিত করব। পরবর্তীতে তাদের নির্দেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

Developed By The IT-Zone